আরিফুর রহমান: মাদারীপুরে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল অনতিবিলম্বে চালুর করতে গতকাল সোমবার লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এড. আবদুল্লাহ আল আশিক (তারেক শরীফ)। উক্ত লিগ্যাল নোটিশে ০৭ দিনের মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল চালুর জন্য বলা হয়েছে অন্যথায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট আবদুল্লাহ আল আশিক উক্ত লিগ্যাল নোটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রনালয়, গণপূর্ত মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, মহাসচিব (ডিজিএইচএস), মাদারীপুর স্বাস্থ্য বিভাগ, মাদারীপুর গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, মাদারীপুর সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি, ডিসি এবং ওসি বরাবর প্রেরণ করেছেন। উক্ত নোটিশে বলা হয়েছে, মাদারীপুরের সদর হাসপাতাল এর কার্যক্রম গতিশীল করতে ও উন্নত সেবা নিশ্চিত করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংক এর সহযোগিতায় নির্মিত ২৫০ শয্যা হাসপাতাল চালু করা অত্যন্ত জরুরি। কারণ, মাদারীপুর বাসী উন্নত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া নতুন নির্মিত হাসপাতালে ক্রয়কৃত মূল্যবান সকল মেডিকেল সরঞ্জাম দীর্ঘদিন যাবত অব্যবহিত থাকায় নষ্ট হয়ে যাচ্ছে। তাছাড়া মাদারীপুর সদর হাসপাতাল হচ্ছে দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের চিকিৎসার স্থান। যেখানে স্বল্প মূল্যে চিকিৎসা পেয়ে থাকে। কিন্তু উক্ত ভবন চালু হচ্ছে না বলে সকলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উল্লেখ্য যে, মাদারীপুর সদর হাসপাতাল এর ২৫০ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৯ সালে নির্মাণ কাজ শেষ হয়। নির্মাণ কাজে ব্যয় হয় ৩২ কোটি টাকা। কিন্তু অদ্যাবধি উক্ত ভবন চালু হয়নি।

Previous articleপাঁচবিবিতে নারী ঘটিত বিষয় নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ আহত ৬
Next articleতুমব্রুতে ডিজিএফআই অফিসারকে মাদক কারবারিদের গুলির সত্যতা প্রকাশ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।