বাংলাদেশ প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কেন এবং কিভাবে মাদক চোরাকারবারিরা বান্দরবানের তুমব্রু সীমান্তে ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) অফিসারকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল তার সত্যতা শনাক্ত করা হবে এবং প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নো-ম্যানস ল্যান্ড এলাকায় যেখানে হাজার হাজার রোহিঙ্গা বসবাস করে সেখানে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী দল মাদক কারবারিদের বিরুদ্ধে একটি অভিযান চালাচ্ছে।

এদিকে, আইএসপিআর মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সোমবার রাতে তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা গুলিবিদ্ধ হন এবং একজন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য আহত হন।

আইএসপিআর অবশ্য এখনো ডিজিএফআই ও র‌্যাব সদস্যদের নাম প্রকাশ করেনি।

এদিকে কক্সবাজার সদর হাসপাতালে নিযুক্ত উপ-পরিদর্শক রিপন চৌধুরী ইউএনবি প্রতিনিধিকে জানান, অভিযানের সময় সীমান্তে গুলিবিদ্ধ হয়ে এক র‌্যাব সদস্যকে রাত ১০টার দিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার সহকারী উপ-পরিদর্শক জয়দেব বলেন, সীমান্তবর্তী কোনারপাড়া এলাকায় গুলি চালানোর কথা তাদের জানানো হয়েছিল। তবে কারা জড়িত সে বিষয়ে তাদের কাছে তথ্য নেই।

স্থানীয়রা দাবি করেছে, মিয়ানমারের বিদ্রোহী গ্রুপ আল ইয়াকিন সদস্যরা গত রাত (১৪ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে সীমান্তের জিরো পয়েন্টে র‌্যাব-১৫ সদস্যরা অভিযান পরিচালনার সময় গুলি করে।

Previous articleমাদারীপুরে ২৫০ শয্যা হাসপাতাল চালু করতে লিগ্যাল নোটিশ
Next articleদায়িত্ব নিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবলু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।