জয়নাল আবেদীন: যৌতুকের ১ লাখ টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা মামলার আসামি স্বামী সোহেল রানাকে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল এই আদেশ দেন।

রায় ঘোষনার সময় আসামী সোহেল রানা আদলতে উপস্থিত ছিলেন।মামলার বিবরণে জানা গেছে, নগরীর ধাপ মোহাম্মদপুর আটিয়াটারী এলাকার মৃত অহেদ আলীর ছেলে সোহেল রানার সাথে প্রেমের সম্পর্কের জেরে ২ বছর আগে বিয়ে হয় সুলতানা পারভিনের। বিয়ের পর সোহেল রানার পরিবারের সদস্যরা যৌতুকের ১ লাখ টাকার জন্য পারভিনের উপর চাপ সৃষ্টি করে।পারভিন টাকা দিতে অস্বীকার করায় সোহেল রানাসহ পরিবারের অন্যান্ন সদস্যরা তার উপর নির্যাত চালায়। নির্যাতন সহ্য করতে না পেরে সে তার বাবার বাড়িতে চলে আসে। এর পর ২০১৭ সালের ২৭ জুন পারভিন তার বাবার বাড়িতে থাকা অবস্থায় রাতে সোহেল রানা কৌশলে মোবাইল ফোনে তাকে ডেকে নিয়ে আসে। এর পর তাকে শ্বাস রোধ করে হত্যার পর লাশ বাড়ির পাশে একটি পাট ক্ষেতে ফেলে দেয়। পরের দিন ২৮ জুন সকালে পেয়েকে ঘরে দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা তাকে বিভিন্ন জায়গায় খুজতে থাকে। এর এক পর্যায়ে ওই দিন বিকেলে পাঠ ক্ষেত থেকে তার লাশ উদ্ধার পুলিশ।

এঘটনায় পারভিনের পিতা সুজা মিয়া নিজে বাদি হয়ে রংপুর মেট্রেপলিটন কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে।হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে পলিশ সোহেল রানাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে সে আদলাতে ১৬৪ ধারায় জাবানবন্দি দিয়ে হত্যা কান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।পরে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মহিবুল ইসলাম আসামি সোহেল রানার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

সাক্ষ্য প্রমান শেষে আদালত আসামীর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় তাকে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন।

সরকারী আইন কর্মকর্তা রফিক হাসনাইন জানান এই মামলায় আমরা ন্যায় বিচার পেয়েছি। রায়ে আমরা খুশি। অপরদিকে আসামী পক্ষের আইনজীবী সোলায়মান সিদ্দিকি জানান, আমরা ন্যায় বিচার পাই নাই। তাই উচ্চ আদালতে আপিল করবো।

Previous articleসোনারগাঁওয়ে নারী মাদক কারবারি গ্রেফতার
Next articleপাবনায় যক্ষা রোগ নির্মূল ও প্রতিরোধে কলেজ শিক্ষকদের করণীয় শীর্ষক এডভোকেসি সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।