জয়নাল আবেদীন: রংপুর সিটি ফলের বাজার ফরমালিন মুক্ত বলে ঘোষনা দিয়েছেন বিএসটিআইর সার্ভিলেন্স টিম । গতকাল বৃহস্পতিবার খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা রংপুর মহানগরীর সিটি বাজারে ৯টি ফলের দোকানে ফরমালিনের উপস্থিতির পরীক্ষা পরিচালনা করেন ।

অভিযান পরিচালনাকালে সাগর ফল ভান্ডার, মামুন স্টোর , খাজা ফল ভান্ডার ,জনি ফল ভান্ডার , বাবুল ফরের দোকান , দিশা ফল ভান্ডার , ভাই ভাই ফল ভান্ডার ,ফ্রুটস কর্নার এবং মুজাহিদ ফল ভান্ডার এই ৯টি প্রতিষ্ঠানের আপেল, মাল্টা, নাসপাতি, খেজুর, আংগুর, কমলা ও পেয়ারার ১১টি ফলের ফরমালিন পরীক্ষণ করে ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি। ফলে রংপুর সিটির ফলের বাজার ফরমালিন মুক্ত ।

উক্ত অভিযান বিএসটিআই বিভাগীয় অফিসের অফিস প্রধান ও উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহ্মাদ এর নেতৃত্বে অংশগ্রহণ করেন ঊর্ধ্বতন পরীক্ষক (ফুড এন্ড ব্যাক্ট.), মোঃ রাশেদুল ইসলাম, সহকারী পরিচালক (সিএম) মোঃ জাহিদুর রহমানও সহকারী পরিচালক (মেট্রোলজি), মোঃ বিল্লাল হোসেন । জনস্বার্থে বিএসটিআইর বিভাগীয় অফিস রংপুরের এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে কর্মকর্তারা সাংবাদিকদের জানান ।

Previous articleধর্মঘটের কবলে সিলেট, পাল্টা হুঁশিয়ারি বিএনপির
Next articleকুড়িগ্রামে অটোরিকশার ধাক্কায় পিঠা বিক্রেতার মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।