বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

রাজশাহীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

মাসুদ রানা রাব্বানী: রাজশাহীতে পঞ্চম শ্রেণীর স্কুলছাত্রী ধর্ষণ মামলায় উজ্জ্বল আলী (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই যুবককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও এক মাসের কারাদ- আদেশ দিয়েছেন আদালত।

রাজশাহীর চারঘাট উপজেলার পূর্ব কালাবীপাড়া গ্রামের মো. আলাউদ্দীনের ছেলে উজ্জ্বল আলী। ওই সময় আসামির বয়স ছিল ২৫ বছর। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাসানুজ্জামান এ রায় ঘোষাণা করেন। ২০১২ সালে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ। রায় ঘোষণার পর রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শামসুন নাহার মুক্তি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজশাহীর চারঘাট থানায় পঞ্চম শ্রেণীর স্কুলছাত্রীকে (১১) ধর্ষণ মামলার একমাত্র আসামি হচ্ছেন উজ্জ্বল আলী।

তিনি বলেন, ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর দুপুরে ধানক্ষেত কাজ করছিলেন ওই স্কুলছাত্রীর বাবা। বাবাকে দুপুরের খাবার দিয়ে বাড়ি ফেরার পথে উজ্জ্বল আলী ওই ১১ বছরের শিশুকে দূরের একটি আখক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে (২০০০ এর ৯-১ ধারায়) থানায় মামলা দায়ের করা হয়। পরে তদন্ত শেষে চারঘাট থানা পুলিশ এই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। ওই মামালায় আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ- এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদ-। জরিমানার টাকা ভিকটিমকে দিতে নির্দেশ দিয়েছেন বিচারক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments