রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচনে অংশ নিতে ২১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

রংপুর সিটি নির্বাচনে অংশ নিতে ২১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে ২১৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন মনোনয়ন কিনেছেন। এ নিয়ে মেয়র পদে ৭, সাধারণ কাউন্সিলর পদে ১৫৭ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে ৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।

গত ১৪ দিনে মোট ২১৭ জন মনোনয়নপত্র কিনেছেন।গতকাল দুপুরে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন। এছাড়া সাধারণ কাউন্সিলর পরুষ পদে ২৮ এবং সংরক্ষিত কাউন্সিলর নারী পদে ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদিকে সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থী ও তাদের সমর্থকরা আচরণবিধি মেনে কোনো শোডাউন ছাড়াই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। তিনি আরও জানান একজন প্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন।

এর আগে বর্তমান মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর মহানগরের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান পিয়াল, স্বতন্ত্র হিসেবে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জামায়াতে ইসলামীর রংপুর মহানগরের সাবেক আমির অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল, তরুণ ব্যবসায়ী মেহেদী হাসান বনি ও খোরশেদ আলম মনোনয়নপত্র কিনেছেন। সব মিলিয়ে ১৪ দিনে ২শ১৭ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments