জয়নাল আবেদীন: আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে রংপুরে প্রতি বছরের মতো এবারেও তিনদিন ব্যাপী মিনি ইজতেমা শেষ হয়েছে ।রংপুর সদর উপজেলার শেষ প্রান্তে বদরগঞ্জ উপজেলার শ্যামপুর চিনিকল সংলগ্ন মাঠে এবছর ইজতেমার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার আম বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয় । ২য় দিন জুমার নামাজে অংশ নেন লাখো ধর্মপ্রাণ মুসল্লী। এদিকে শুক্রবার ইজতেমায় জুমার নামাজ দুপুর দুইটায় অনুষ্ঠিত হলেও সকাল ৯টা থেকেই ইজতেমা মাঠে মুসল্লিদের ঢল নামে। একসঙ্গে বড় জামাতে জুমার নামাজ আদায় করে। রংপুর শহর থেকে আসা আনোয়ার আলী বলেন, গত বছরও রংপুরের হাজিরহাটের ইজতেমায় জুমার নামাজ পড়েছি। এবারও লাখ লাখ মানুষের সঙ্গে নামাজ আদায় করলাম। খুবই ভালো লেগেছে । এটা আল্লাহর রহমত আর আমার সৌভাগ্য।এরকম অনুভূতি ও তৃপ্তির কথা জানান জাহিদ হোসেন।

তিনি জানান, সুযোগ পেলেই এরকম বড় জামাতে নামাজ আদায় করেন। মিঠাপুকুরের সুবজ মোল্লা জানান, তিনি জুমার নামাজ আদায়ের জন্য সকালেই এসেছেন। নামাজ আদায় করতে পেরে ভালো লাগছে। পীরগাছা থেকে এসেছেন নওশাদ রাজু। তিনিও নামাজ আদায় করেছেন ইজতেমা মাঠে। তিনদিন ব্যাপী অনুষ্ঠিত মিনি ইজতেমায় রংপুর বিভাগের আট জেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আসা মানুষ অংশ নিয়েছেন।এদিকে, ইজতেমার মাঠে আখেরী মুনাজাতকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থ’া জোরদার করা হয় জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। মাঠের বিভিন্ন স্থানে বসানো হয় সিসি ক্যামেরা। পোশাকের বাইরেও সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রশাসনের পাশাপাশি ইজতেমা আয়োজকের পক্ষ থেকেও স্বেছাসেবক বাহিনী তারাও তৎপর থাকেন। যাতে কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা না ঘটে।

শনিবার বেলা ১২টার পরই আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয় । মোনাজাত পরিচালনা করেন মাওলানা সৈয়দ ওয়াসিবুল ইসলাম । এদিকে আখেরী মোনাজাতে অংশ নিতে রংপুর জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজার হাজার মুসল্লী সকালেই ইজতেমার মাঠে উপস্থিত হন । মোনাজাতে রংপুরের প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন। মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর হেদায়েত ও শান্তি কামনা করা হয়। এরপর একই মাঠে যোহরের নামাজ আদায় করে মুসল্লীরা যার যার গন্তব্যে ফিরে যান ।

Previous articleমাদারীপুরে বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ২৫
Next articleমাদারীপুরে নিখোঁজের ২দিন পর নদীর পাড়ে গৃহবধূর লাশ উদ্ধার, স্বজনদের দাবি ধর্ষণ শেষে হত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।