বাংলাদেশ প্রতিবেদক: ১০ দফা দাবিতে বগুড়াসহ রাজশাহী বিভাগের সকল জেলার বাস-ট্রাক চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতি। আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হবে।

গত শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০টায় নাটোরের কানাইখালী আরপি সেন্টারে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সভায় ১০ দফা না মানা হলে ধর্মঘটের সিদ্ধান্ত গৃহীত হয়।
বগুড়া জেলা বাস মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিয়য়টি জানানো হয়।

রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির আয়োজনে এবং নাটোর জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস সমিতির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ওই সভায় রাজশাহী বিভাগের সকল যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহন সংগঠনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেছিলেন রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো: সাফকাত মঞ্জুর বিপ্লব।

ওই সভায় উত্থাপিত ১০ দফা দাবির মধ্যে ছিল, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা, সড়ক মহাসড়কে থ্রি-হুইলার, নসিমন, করিমন, ভটভটি, সিএনজি, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করা, পরিবহনে ব্যবহৃত জ্বালানী তেল ও যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য হ্রাস করা ও করোনাকালীন সময়ে প্রদান করা ট্যাক্স মওকুফ করা, পরিবহন সংক্রান্ত ফির অস্বাভাবিক হার বৃদ্ধি বন্ধ করা,

এছাড়া আরো দাবি ছিল চালক লাইসেন্সের জটিলতা বন্ধ করা, পুলিশি হয়রানি বন্ধ করা, উপজেলা পর্যায় থেকে বিআরটিসি চলাচল বন্ধ করা, সড়ক ও মহাসড়কে হাট বাজার আয়োজন বন্ধ করা ও চলমান বাজার উচ্ছেদ করা, যাত্রী উঠা-নামানোর পার্কিংয়ের ব্যবস্থা করা, প্রতিটি জেলায় ট্রাক টার্মিনাল নির্মাণ ও সকল প্রকার ওভারলোড পরিবহন বন্ধ করা এবং সরকারি নির্দেশ অনুযায়ী দূরপাল্লার গাড়িচালকদের নির্ধারিত স্থানে বিশ্রামাগার নির্মাণ করা।

বগুড়া জেলা বাস মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, আমাদের ১০ দফা দাবি মানা হয়নি। এ কারণে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের আট জেলায় সকল প্রকার যানবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে ঢাকাগামী বাসও বন্ধ থাকছে।

Previous articleপাবনায় ছেলের সাথে মায়ের এসএসসি পাশ
Next articleডিমলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর স্থাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।