জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৭৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তবে এদের মধ্যে কোনো মেয়র প্রার্থী নেই। যাচাই-বাছাইয়ে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের মধ্যে ৩৬ জনের মনোনয়নপত্র ত্রুটিপূর্ণ বলে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার রাতে শিল্পকলা একাডেমি হল রুমে দিনব্যাপী মনোয়নপত্র বাছাই কার্যক্রম শেষে রসিক নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন এ ঘোষণা দেন। মনোনয়নপত্র বাছাই কার্যক্রমে রিটার্নিং কর্মকর্তা ছাড়াও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনসহ সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন জানান, মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ না করা, হলফনামায় ত্রুটি থাকা, মামলা সংক্রান্ত তথ্য, শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি বিষয়ে ত্রুটি থাকায় সংরক্ষিত কাউন্সিলর পদের ৬৯ জনের মধ্যে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল এবং সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ প্রার্থীর মধ্যে ২৯ জনের মনোনয়ন বাতিল করা হয়। যাচাই- বাছাইয়ের সকল প্রক্রিয়া শেষ করে সাধারণ কাউন্সিলর পদে ১৬৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এর আগে সকালে মনোনয়নপত্রে ত্রুটি না থাকায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, বাংলাদেশ কংগ্রেস, খেলাফত মজলিস, জাকের পার্টি ও তিন স্বতন্ত্র প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় বলেও জানান রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।এ সময় মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন। এবার তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। আগামী ২৭ ডিসেম্বর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে।

Previous articleচুরির অপবাদে ১২ বছরের শিশুকে হাত-পা বেঁধে নির্যাতন, শিক্ষকসহ গ্রেফতার ৩
Next articleকলাপাড়ায় শুরু হয়েছে নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।