মঙ্গলবার রাতে নগরীর কলেজ রোডস্থ জাতীয় পার্টি রংপুর মহানগর অস্থায়ী কার্যালয়ে জাতীয় পার্টি রংপুর মহানগর কমিটি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত সংবিধান সংরক্ষণ দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাবেক সিটি মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা। .... ছবিঃ আজকের বাংলাদেশ

জয়নাল আবেদীন: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাবেক সিটি মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৯০ সালে ৬ডিসেম্বরের এই দিনে জাতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তৎকালিন বিচারপতি সাহাবুদ্দিন আহমেদের হাতে ক্ষমতা হস্তান্তর করে সংবিধানকে অক্ষুন্ন রেখেছিলেন। তখন থেকেই প্রতিবছর জাতীয় পার্টি দেশে ৬ ডিসেম্বর সংবিধান সংরক্ষন দিবস পালন করে আসছেন।

মঙ্গলবার রাতে নগরীর কলেজ রোডস্থ জাতীয় পার্টি রংপুর মহানগর অস্থায়ী কার্যালয়ে জাতীয় পার্টি রংপুর মহানগর কমিটি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত সংবিধান সংরক্ষণ দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। তিনি বলেন, অনেক সন্দেহ বুকে লালন করে আজকে বাংলাদেশে বিভিন্ন রাজনৈতিক দল রাজনীতি করছি। সেই প্রেক্ষাপট থেকে আজ আমরা মনে করি হুসেইন মুহম্মদ এরশাদ সেই দিন যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছিলেন। তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধিনেই ভোট করেছিলেন। তত্ত্বাবধায়ক সরকার প্রধান ছিল সাহবুদ্দিন আহমেদ। আজকে বিএনপি দাবী করছে তত্ত্বাবধায়ক সরকার দেন, কিন্তু আওয়ামীলীগ বলছেন না তত্ত্বাবধায়ক সরকার দেয়া যাবে না। যারা ওই সময় এক সাথে আন্দোলন করেছিলেন । আজ তারাই ভাগ হয়ে দুদলেই মুখোমূখি অবস্থান। এর থেকে পরিত্রান চায় জাতি।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, রংপুর মহানগর সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সৈয়দ মোঃ ইয়াসীর। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, রংপুর জেলার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, রংপুর মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জাতীয় মহিলা পার্টি রংপুর জেলার সভানেত্রী নাহিদ ইয়াসমিন, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর আহবায়ক মোঃ ফারুক হোসেন মন্ডল, সদস্য সচিব মাসুদ রানা বিপু, জাতীয় ছাত্র সমাজ রংপুর মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জাতীয় শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি রাজু আহমেদ, জাতীয় মহিলা পার্টি রংপুর মহানগর সদস্য সচিব জেসমিন আখতারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Previous articleবিএনপি কার্যালয় থেকে রিজভী আটক
Next articleভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে, যা কাম্য নয়: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।