সোহেল রানা: কুমিল্লার চান্দিনায় মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তির গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে উপজেলার ১০নং গল্লাই ইউনিয়নের দারোরা গ্রামে ঘটনাটি ঘটেছে । নিহত ব্যক্তি হলেন, ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড দারোরা গ্রামের দোনার বাড়ির মৃত মোবারক হোসেনে’র ছেলে আহাম্মদ আলী (৩৮) । পুলিশ খবর পেয়ে দুপুরে লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করেছে। মৃত্যুর আগে তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ আহাম্মদ আলী মানসিক অবসাদে ভুগতেন তিনি কোন কাজ করতেন না। বিভিন্ন জনের কাছ থেকে টাকা পয়সা খুঁজে নিয়ে চলাফেরা করতেন। জাকির নামে এক ব্যক্তি বলেন, মৃত্যুর একদিন পূর্বে আমার কাছে একশত টাকা ছেয়েছিল কিন্তু আমার সাথে টাকা না থাকায় পরদিন সকালে নিতে বলি। হঠাৎ সকালের দিকে শুনতে পাই ঘরের আড়ের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে। সবার সাথে সবসময় হাসি খুশিতে থাকতো আহাম্মদ। তবে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করতেন তিনি। আহাম্মদ আলী বৃহস্পতিবার ফজর নামায আদায় করে বাড়িতে এসে ঘরে ঢুকে কখন আত্মহত্যা করেছে তার পরিবারের কেউ তা বলতে পারেনি ।

নিহত আহাম্মদ আলীর বড় বোন সেলিনা বেগম বলেন, আমার ভাই একজন মানসিক প্রতিবন্ধী যখন যা মন চেয়েছে তাই করে বেরিয়েছে। গত এক সপ্তাহ পূর্বে তার নিজ ঘরে আগুন লাগিয়ে দিলে আশেপাশে থাকা লোকজন এসে আগুন নেভায়। গত বুধবার বিকেলে সে আমার বাড়ি থেকে ঘুরে এসেছে । পর দিন সকালে খবর পেয়ে বাবার বাড়িতে এসে দেখি ঘরে ভাইয়ের ঝুলন্ত লাশ।

নিহত আহাম্মদ আলীর স্ত্রী রোকসানা বেগম বলেন, আমার স্বামী গত এক বছর পূর্বে হঠাৎ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে বিভিন্ন জায়গায় চিকিৎসা করেও তার কোনো সমাধান মেলেনি। মানসিক প্রতিবন্ধী হওয়ার পর থেকেই যখন মুখে যা আসতো বলে বেড়াত এবং প্রায় সময় আমার বুকে চাপ প্রয়োগ করে আমাকে গলা টিপে হত্যার চেষ্টা করেছে। তার এমন আচরণের ভয়ে স্বামীর থেকে আলাদা ভাবে ১০-১২ দিন যাবৎ দেবরের ঘরে আছি সে কখন কিভাবে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এবিষয়ে জানান নেই। স্বামী মানসিক প্রতিবন্ধী হওয়ার পর বড় ছেলেকে ধার-দেনা করে প্রবাসে পাঠাই, আর এক ছেলে গার্মেন্টস শ্রমিক তাদের উপার্জনের টাকা দিয়েই কোন রকম সংসার চলে।

এবিষয়ে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাহাবুদ্দিন খাঁন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের পর শুক্রবার দুপুরে স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করা হয়েছে। থানায় এবিষয়ে অপমৃত্যু মামলা হয়েছে।

Previous articleমির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে
Next articleবীর উত্তমের প্রতি শেষ শ্রদ্ধা: বাউফলের আকাশে যুদ্ধ বিমানের মহড়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।