বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচনে সম্পদের ফিরিস্তি, মোস্তফার চেয়ে ডালিয়া কিছুটা এগিয়ে

রংপুর সিটি নির্বাচনে সম্পদের ফিরিস্তি, মোস্তফার চেয়ে ডালিয়া কিছুটা এগিয়ে

জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারদলীয় মেয়র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া সম্পদের হিসেবে জাতীয় পার্টির প্রার্থী সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার চেয়ে কিছুটা এগিয়ে আছেন। এছাড়া এই দুই প্রার্থীর বিরুদ্ধে কোনো মামলা নেই। কোনো আর্থিক প্রতিষ্ঠানে ঋণও নেই। নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে জমা দেওয়া মেয়র পদের প্রার্থীদের হলফনামা ঘেঁটে এই তথ্য জানা গেছে।

এই নির্বাচনে মেয়র পদে দলীয় সাতজনসহ লড়ছেন মোট ৯ জন প্রার্থী। হলফনামায় দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়ার সম্পদের দিক থেকে কিছুটা পিছিয়ে আছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া রংপুর মহানগরীর জিএলরায় রোডের বাসিন্দা। তার শিক্ষাগত যোগ্যতা স্নাতক (এলএলবি)। তিনি পেশায় আইনজীবী। ডালিয়ার বাৎসরিক কৃষিখাতে ৪২ হাজার টাকা, বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান বা অন্যান্য ভাড়া থেকে ১ লাখ ৩ হাজার ৫শ টাকা, আইন পেশা থেকে ৪ লাখ ২৫ হাজার টাকা, সঞ্চয়পত্রের মুনাফা থেকে ৯৫ হাজার ৪০ টাকা, ব্যাংক সুদ থেকে ৯ হাজার ৫শ৫৭ টাকা আয় করেন।তার অস্থাবর সম্পত্তির মধ্যে নিজ নামে নগদ ৪৪ লাখ ২১ হাজার ৬শ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত ৫ লাখ ৪৩ হাজার ৯শ২৪ টাকা, ২০ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার, ১ লাখ ১০ হাজার টাকা মূল্যের ইলেক্ট্রনিক সামগ্রী, ১ লাখ ৫৫ হাজার টাকা মূল্যের খাট, আলমারি রয়েছে। স্থাবর সম্পদের মধ্যে ৩০ শতক কৃষি জমি, ৩ শতক এবং ৩ কাঠা অকৃষি জমি, ৩ শতক জমিসহ ৪ তলা আবাসিক বাড়ি রয়েছে। তার নামে কোনো ঋণ এমনকি কোন মামলা নেই।

অন্যদিকে সদ্য বিদায়ী মেয়র রংপুর মহানগরীর কলেজ রোডের বাসিন্দা। তার শিক্ষাগত যোগ্যতা বিএসসি। তিনি পেশার ঘরে লিখেছেন সিটি করপোরেশনের সাবেক মেয়র।মোস্তাফিজার রহমান মোস্তফার নিজ নামে কৃষি খাত, দোকানঘর, ব্যবসা, সঞ্চয়পত্রসহ অন্যান্য খাতে আয় নেই। তবে বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান বা অন্যান্য ভাড়া বাবদ ২০ লাখ ৫০ হাজার টাকা বাৎসরিক আয় আছে। তার কাছে নগদ ৭ লাখ ৫০ হাজার টাকা, স্ত্রীর কাছে ৯০ হাজার টাকা রয়েছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত নিজ নামে ১৬ লাখ ৭৭ হাজার ২শ৯৪ টাকা ও স্ত্রীর নামে ২ লাখ ২০ হাজার ৫শ টাকা রয়েছে।মোস্তফার নিজ নামে ১ লাখ টাকা মূল্যের বন্ড, ঋণপত্র, কোম্পানির শেয়ার রয়েছে। ৭০ হাজার টাকা মূল্যমানের তার একটি মোটরসাইকেল রয়েছে। নিজ নামে ৫০ হাজার মূল্যের স্বর্ণালঙ্কার, স্ত্রীর রয়েছে ১৫ ভরি স্বর্ণ, ২ লাখ টাকা মূল্যের ইলেক্ট্রনিক সামগ্রী ও ৩ লাখ ২০ হাজার টাকা মূল্যের নিজ নামে আসবাবপত্র। মোস্তফার কৃষি ও অকৃষি জমি নেই। স্ত্রীর নামে ৪ শতক জমির উপর একটি দালান রয়েছে। এছাড়া জনতা ব্যাংকে ১৫ লাখ টাকার ঋণ গত ১০ নভেম্বর পরিশোধ করেছেন তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments