বুধবার, এপ্রিল ১০, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় খিরার বাম্পার ফলন, ভালো দাম পেয়ে কৃষকরা খুশি

উল্লাপাড়ায় খিরার বাম্পার ফলন, ভালো দাম পেয়ে কৃষকরা খুশি

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এবারের মৌসুমে খিরা ফসলের ভালো দাম পাচ্ছেন আবাদকারী কৃষকেরা। এক কেজি ক্ষিড়া ৪০ থেকে ৪৫ টাকা দরে কেনাবেচা হচ্ছে বলে জানানো হয় ।

উপজেলার চরবর্ধনগাছার দু’জায়গায় আড়তে প্রতিদিন বিপুল পরিমাণ ক্ষিড়া কেনাবেচা হচ্ছে। এবারের মৌসুমে উল্লাপাড়া উপজেলায় ২ শ ৪০ হেক্টর পরিমাণ জমিতে ক্ষিড়া ফসলের আবাদ হয়েছে । উধুনিয়া , বড় পাঙ্গাসী , মোহনপুর ইউনিয়নের বিভিন্ন মাঠে সবচেয়ে বেশী পরিমাণ জমিতে এর আবাদ হয়েছে ।

উপজেলার চরবর্ধনগাছার দু’জায়গায় প্রতিদিন বিপুল পরিমাণ খিরা কেনাবেচা হচ্ছে । এখানকার ক্ষিড়া ঢাকার বিভিন্ন মোকামে বিক্রি করা হয়ে থাকে। ব্যবসায়ীরা এখানকার আড়তগুলোর মাধ্যমে কৃষকদের কাছ থেকে ক্ষিড়া কিনে মোকাম বাজারে বিক্রির জন্য নিয়ে যান। রতনদিয়ার মাঠে ক্ষিড়া আবাদকারী কৃষকেরা জানান এবারে তারা বেশ ভালো দাম পাচ্ছেন। এতে তারা বেশ খুশী বলে জানান।

উপজেলা কৃষি কর্মকর্তা সূবর্ণা ইয়াসমিন সুমী বলেন এবারের মৌসুমে কৃষকেরা আগাম করে খিরা ফসলের আবাদ করেছেন। কৃষকেরা বেশী হারে ফলন মেলে এমন উন্নত জাতের ক্ষিড়ার আবাদ করেছেন । এবারে আবাদকারী কৃষকেরা এর দামও ভালো পাচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments