বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় গোল গাছের ৫০টি ছড়া কেটে ফেলার অভিযোগ

কলাপাড়ায় গোল গাছের ৫০টি ছড়া কেটে ফেলার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: কলাপাড়ায় উত্তম সরকার নামের এক ব্যক্তির বিরুদ্ধে নিঠুর চন্দ্র নামের এক গাছির ৫০ টি গোল গাছের গাবনা সহ ছড়ার কেটে ফেলার অভিযোগ উঠেছে। বুধবার বেলা এগারোটার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ গাছের ছড়ার ডগা সহ কেটে ফেলার ফলে এবছর এ গাছ থেকে আর রস সংগ্রহ করা যাবেনা বলে জানিয়েছে নিঠুর। সর্বনাশা এ ঘটনায় অনেকটা হতাশ হয়ে পড়েছেন নিঠুর।

গাছি নিঠুর চন্দ্র হাওলাদার জানান, শীত মৌসুমে প্রায় ২০ বছর ধরে ১শ‘ গোল গাছ থেকে রস সংগ্রহ করে জীবিকা নির্বাহ করেন তিনি। প্রতি বছরের ন্যায় এবছরও গাছ পরিচর্যা থেকে শুরু করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। কিন্তু তার প্রতিপক্ষ ওই একশ‘ গোল গাছের মধ্যে অর্ধশতাধিক গাছের গাবনা (ফলের ছড়া) সহ ডগার গোড়া পর্যন্ত কেটে ফেলেছ। জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষ উত্তম সরকার এ কান্ড ঘটিছেয়ে বলে দাবি তার।

কান্না জড়িত কন্ঠে নিঠুর চন্দ্র আরও জানান, আমাদের সঙ্গে গত বছর থেকে ২০ শতাংশের মতো জমি নিয়ে উত্তম সরকারের বিরোধ চলে আসছিলো। এঘটনায় উত্তর সরকার আমাদের তিন ভাইয়ের নামে থানায় একটি মিথ্যা মামলাও করেছে। স্থানীয়ভাবে শালিস মিমাংসার জন্য বলেছি। কিন্তু হঠাৎ তারা এভাবে গাছ থেকে গাবনার ছড়া কেটে ফেলবে এটা ভাবতে পারিনি। নিঠুরের বড় ভাই নিখিল চন্দ্র জানান, আমার বাবার রেকর্ডী জমি উত্তম সরকার দাবি করে। সে তো সরকারী খাস জমির কার্ড করেছে। শালিস মিমাংসার মাধ্যমে এটা সমাধানের অনুরোধ জানিয়েছি। গাছ তো কোন দোষ করেনাই। তাহলে সে গাছকে কেন শাস্তি দিলো। আমরা এর সঠিক বিচার দাবি করছি।

এবিষয়ে উত্তম সরকার জানান, এঘটনার সঙ্গে আমি বা আমার পরিবার জড়িত নই। কারন আমরা গ্রামে থাকিনা, কলাপাড়া পৌর শহরের চিংগড়িয়া এলাকায় বসবাস করি। কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, এঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments