বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাউলিপুরে আংশিক বই দিয়ে বই উৎসব উদযাপন

উলিপুরে আংশিক বই দিয়ে বই উৎসব উদযাপন

আবুল কালাম আজাদ: কুড়িগ্রামের উলিপুরে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দ উল্যাসে আনন্দ মুখর পরিবেশে আংশিক বই দিয়ে পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।

সরেজমিন (০১ জানুয়ারী) রবিবার উপজেলার বিভিন্ন এলাকার মাধ্যমিক পর্যায় থেকে শুরু করে মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে উৎসব মুখর পরিবেশে পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ উদযাপন করা হয়। মাধ্যমিক পর্যায়ে নতুন বই শতভাগ বিদ্যালয়ে না আশায় আংশিক পাঠ্যপুস্তক শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়। শিক্ষার্থীরা আংশিক পাঠ্যপুস্তক হাতে পেয়ে অনেক খুশি। শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়ে বিদ্যালয় মাঠে আনন্দে উল্যাসে মুখরিত করে তুলে। পাশাপাশি সন্তানের আনন্দ দেখে অভিভাবকও অনেক আনন্দিত। বই উৎসবে অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের উপস্থিততে বিদ্যালয় মাঠে এক মিলন মেলায় পরিণত হয়।

উপজেলার হযরত ফাতিমা (রাঃ) পৌর বালিকা বিদ্যালয় ও কলেজের নতুন বই পাওয়া ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ফারজানা আক্তার বলেন, আমি প্রার্থমিক বিদ্যালয় পাশ করে এখন মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হয়ে নতুন পাঠ্যপুস্তক হাতে পেয়ে অনেক খুশি। নতুন বই হাতে পেয়ে নতুন ভাবে পড়াশোনা শুরু করব। এক পর্যায়ে তার অনুভুতিতে বলেন আমি ভালোভাবে পড়াশোনা করে বড় ডাক্তার হব। গরিব মানুষের বিনামূল্যে সেবা দিয়ে যাব বলে জানান তিনি।

উপজেলার বজরা পুর্ব পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন বই নিতে আসা এক অভিভাবক আনিসুর রহমান বলেন, আমার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির নতুন বই পেয়ে অনেক খুশি। আমিও অনেক খুশি হয়েছি। নতুন বই শিক্ষার্থীদের পড়াশোনায় অনেক মনোযোগী করে তুলবে। নতুন বই পড়াশোনা ও বিদ্যালয়ের প্রতি আকর্ষণ বাড়াবে। আশা করি সকল শিক্ষার্থীরা মনোযোগ সহকারে পড়াশোনা করবেন।

উপজেলার মাধ্যমিক বিদ্যালয় গুলোর মধ্যে হযরত ফাতিমা (রাঃ) পৌর বালিকা বিদ্যালয় ও কলেজে বই উৎসব দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকা উলিপুর পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু বলেন, বই উৎসব আমাকে মুগ্ধ করেছে। মনে পড়ে যায় বাল্য কালের কথা। তিনি বলেন, তোমরা যারা নতুন বই পেয়েছ মনোযোগ সহকারে পড়াশোনা করবে এবং নিয়মিত বিদ্যালয়ে আসবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মোঃ তারিকুল ইসলাম বলেন, উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ উদযাপন স্বতঃস্ফূর্ত ভাবে পালিত হয়েছে। তিনি বলেন শতভাগ বই আমাদের উপজেলায় এখন আসেনি। তবে বেশির ভাগ বই এসেছে তা বিতরণও করা হয়েছে। বাকি বই ৪ থেকে ৫ দিনের দিনের মধ্যে আসবে বলে তিনি আশা করেন। বই আসা মাত্র সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে বলে জানান তিনি।”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments