বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে প্রচীর দিয়ে ৩ পুরুষের যাতায়াতের রাস্তা বন্ধ

কেশবপুরে প্রচীর দিয়ে ৩ পুরুষের যাতায়াতের রাস্তা বন্ধ

জি.এম.মিন্টু: স্থানীয় চেয়ারম্যানের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা প্রচীর দিয়ে ৩ পুরুষের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে শুকুর আলী গাজী নামে এক প্রভাবশালী ব্যক্তি। ফলে ১৫টি পরিবার গত ৩ দিন ধরে অবরুদ্ধ জীবন যাপন করছে। এই ঘটনাটি ঘটেছে কেশবপুর উপজেলার সীমান্তবর্তি এলাকা সানতলা গ্রামে।

রবিবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে পৌছালে ঐ গ্রামের অবরুদ্ধ পরিবারগুলো তাদের সমস্যার কথা বর্ননা করেন, সানতলা গ্রামের নওয়াব আলী গাজী ও তার ৪ ছেলে রবিউল,কামরুল,যায়দুল ও আবুল হোসেন,প্রতিবেশী রফিকুল,মনোয়ারা বেগম,আনসার গাজী,সিদ্দিক গাজী,ইদ্রিস ও বাহাদুর গাজীসহ প্রায় ১৫টি পরিবারের লোকজন অভিযোগ করে বলেন,প্রায় ৩ পুরুষ ধরে এই রাস্তা দিয়ে আমরাসহ গ্রামের অনেকই যাতায়াত করে আসছে।পূর্ব শত্রুতার জের ধরে সম্প্রতি মৃত সাহেব আলীর ছেলে শুকুর আলী গাজী এলাকায় প্রভাব খাটিয়ে তার জমির উপর দিয়ে যাতায়াতে বাঁধা সৃষ্টি করে। এমনকি সে রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মান করবে বলেও প্রকাশ্যে হুমকী দেয়। শুধু রাস্ত বন্ধ নয়,বিদ্যূতের পেলার বসানোর পরও ৬টি পরিবারকে বিদ্যুৎ সংযোগ থেকে দূরে রেখেছে ঐ শুকুর আলী।

তাছাড়া শুকুর আলীর ভয়ে প্রতিবেশী কামরুল নামে এক ব্যক্তি ভিটেবাড়ী ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। বিদ্যুৎ সংযোগের সুব্যবস্থা ও ৩ পুরুষের যাতায়াতের রাস্তা উদ্ধারে কোন উপয়ান্তর না পেয়ে অবশেষে ১৫টি পরিবারের পক্ষে রবিউল ইসলাম বাদী হয়ে শুকুর আলী ও তার সহযোগী আতাউল শিকদারকে অভিযুক্ত করে গত ২৬-১০-২২ তারিখে সংশ্লিষ্ট ৮নং সুফলাকাটি ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করে। অভিযোগ গ্রহনের প্রায় এক সপ্তাহ পর পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি শুকুর আলী গাজীকে রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মানে নিষেধাজ্ঞা জারি করে আসেন।চেয়ারম্যানের সেই নিষেধাজ্ঞা অম্যান্য করে ঐ শুকুর আলী গত ২৯-১২-২২ তারিখে তড়িঘড়ি করে ইটের প্রাচীর নির্মান করে রাস্তা বন্ধ করে দেয়।যার ফলে তারা এক প্রকার অবরুদ্ধ জীবনযাপন করছে। আগান-বাগান দিয়ে ঝুকি নিয়ে তাদের কোমলমতি বচ্চাদের স্কুলে যাওয়া-আসা করতে হচ্ছে।

এব্যাপারে শুকুর আলী গাজী বলেন,এখান দিয়ে কোন রাস্তা ছিল না।তাছাড়া আমি কারো জমিতে নয়,আমার জমিতে আমি প্রাচীর নির্মান করেছি। এব্যাপারে ৮নং সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম মুনজুর রহমান বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে শুকুর গাজীকে রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মান করতে নিষেধ করা হলেও সে গায়ের জোরে রাস্তা বন্ধ করে দিয়েছে। ৩ পুরুষের যাতায়াতের রাস্তা পুনঃউদ্ধারে সঠিক ব্যবস্থা গ্রহন করা হবে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments