বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাচলতি অর্থ বছরে রংপুর অঞ্চল থেকে ৩শ৩২ কোটি টাকা রাজস্ব আদায়

চলতি অর্থ বছরে রংপুর অঞ্চল থেকে ৩শ৩২ কোটি টাকা রাজস্ব আদায়

জয়নাল আবেদীন: রাজস্ব প্রদানের মাধ্যমে ব্যবসায়ীদের দেশের উন্নয়নে অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মো: মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য ব্যবসাীদের অবদান অনেক।

বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর একটি হোটেলে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথ বলেন। মেয়ের বলেন দেশের রাজস্ব আদায়ে কাস্টমস কর্মকর্তা ও কর্মচারীরা অবদান রেখে চলেছেন। রাজস্ব আদায়ের ফলে আজ দেশে বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। অনুষ্টানে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা জানান, ২০২১-২২ অর্থ বছরে রংপুর অঞ্চলে রাজস্ব আদায় হয়েছে ৬৯৫ কোটি টাকা।

চলতি ২০২২-২৩ অর্থ বছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৮৩ কোটি টাকা। গত বছরের ডিসেম্বর পর্যন্ত আদায় হয়েছে ৩৩২ কোটি টাকা। যা ২০২১-২২ অর্থ বছরের তুলনায় বেশি। রংপুর অঞ্চলের ব্যবসার ধরণ অনুযায়ী ব্যবসায়ী বান্ধব ভ্যাট ও করনীতির বাস্তবায়ন করা গেলে রাজস্ব আদায় বাড়বে বলেন ব্যবসায়ীরা।

কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর অঞ্চলের কমিশনার সুরেন্দ্র কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জ ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, রংপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও মেডিসিন বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মো: মাহফুজার রহমান, স্থানীয় সরকারের পরিচালক মোঃ ফজলুল কবীর, রংপুর কর অঞ্চলের কমিশনার শাহীন আক্তার হোসেন, রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments