শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeসারাবাংলাউলিপুরে সঃ প্রাঃ বিদ্যালয়ে যাতায়াতের রাস্তার দাবীতে ক্ষুদে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

উলিপুরে সঃ প্রাঃ বিদ্যালয়ে যাতায়াতের রাস্তার দাবীতে ক্ষুদে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

আবুল কালাম আজাদ: কুড়িগ্রামের উলিপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের রাস্তা না থাকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট করেছে ক্ষুদে শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের সামনে নাটির খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা এ অবস্থান ধর্মঘটে অংশ নেন। অবস্থান ধর্মঘটে অংশ নেয়া কয়েকজন শিক্ষার্থী জানান, আমাদের বিদ্যালয়ে যাতায়াতের রাস্তা নেই। বিদ্যালয়গামী রাস্তাটি ভেঙ্গে পুকুরে নেমে গেছে। এখন অন্যের জায়গা-জমি দিয়ে চলাচল করতে হয়। এজন্য তারা প্রায় সময় বাঁধা দেন।

জায়গার মালিকরা বিদ্যালয়ে আসার সময় আমাদের শিক্ষক ও পরিবারকে নিয়ে খারাপ মন্তব্য করে তাদের জমি ব্যবহার করতে নিষেধ করে দিয়েছেন। তাই আমরা এখানে এসেছি আমাদের যাতায়াতের রাস্তার সমস্যার সমাধানের জন্য। নাটির খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ঘরে বিদ্যালয়ে যাওয়া আসার রাস্তা নিয়ে সমস্যা চলছে।

পূর্বের রাস্তাটি ভেঙ্গে পাশ্ববর্তী পুকুরে বিলিন হয়ে গেছে। ফলে ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে বিপদে পড়েছি। উপজেলা নিবার্হী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোন বিচার পাচ্ছি না। সে কারনে আমরা বাধ্য হয়ে শিক্ষার্থীদের নিয়ে উপজেলা পরিষদের এসেছি।

উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়ে কোন কাজ না হওয়ার কারণে আমরা আজ এখানে অবস্থান করছি। তিনি আরো বলেন, যাতে কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের রাস্তার প্রতিবন্ধকতা দূর হয় এবং বিদ্যালয়ে স্বাধীন ভাবে চলাফেরা করে পড়ালেখার সুযোগ সৃষ্টি হয় সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।

সহকারি উপজেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র রায় বলেন, অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের পাঠিয়ে দেয়া হয়েছে। তারা সমস্যাটি সমাধানের জন্য ইউএনও স্যারকে লিখিত অভিযোগ দিয়েছে। আমরাও কথা বলেছি।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার শোভন রাংসা বলেন, শিক্ষার্থীরা যখন আমার কাছে এসেছিল। আমি তখন অফিসে ছিলাম না। কিন্তু বিষয়টি আমি অবগত। পূর্বে আমি ও ওসি সাহেব বিদ্যালয় পরিদর্শন করেছি। বিষয়টি সমাধানের জন্য ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। আশা করছি দ্রুতই সমাধান করতে পারবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments