মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার ৬ষ্ঠ বার্ষিকী পালিত

শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার ৬ষ্ঠ বার্ষিকী পালিত

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে বহুল আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ৬ ষ্ঠ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ৩ রা ফেব্রুয়ারি শুক্রবার শাহজাদপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো প্রেস ক্লাব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, নিহত শিমুলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোকর‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল। সকালে প্রেস ক্লাব কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

সকাল সাড়ে ১০ টায় বিশাল শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে প্রেস ক্লাব কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে গনমাধ্যম কর্মী, সাংস্কৃতিক কর্মী, শিমুলের স্বজন, সমকাল পরিবার সহ নানা শ্রেনী পেশার শত শত মানুষ অংশ নেন। পরে প্রেসক্লাব চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমকালের সহযোগী সম্পাদক সবুজ ইউনুস।

বিশেষ অতিথি ছিলেন, সমকালের উল্লাপাড়া প্রতিনিধি কল্যান ভৌমিক ও তাড়াশ প্রতিনিধি আতিকুল ইসলাম বুলবুল। প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক আতাউর রহমান পিন্টু, আবুল কাশেম, শফিউল হাসান চৌধুরী লাইফ, এমএ জাফর লিটন, ওমর ফারুক, কোরবান আলি লাভলু, বিআরডিবি’র চেয়ারম্যান লুৎফর রহমান, শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন প্রমুখ। বক্তারা বলেন, প্রকাশ্য দিবালোকে শিমুলকে গুলি করে হত্যা করা হয়েছে। অথচ আসামী পক্ষের নানা কুট – কৌশলে ৬ বছরেও বহুল আলোচিত সাংবাদিক শিমূল হত্যা মামলার বিচার কাজ শুরু হয়নি। তারা অবিলম্বে শিমুল হত্যা মামলার বিচার কাজ সম্পন্ন করা ও খুনীদের সর্ব্বোচ্চ শাস্তির দাবি জানান। এ ব্যাপারে সাংবাদিকরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

আলোচনা সভা শেষে নিহত সাংবাদিক শিমুলের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০১৭ সনের ২ ফেব্রুয়ারি বিকেলে শাহজাদপুর পৌরসভার তদানীন্তন মেয়র ও আওয়ামীলীগ নেতা হালিমূল হক মিরু এবং ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে মেয়র মিরুর শর্টগানের গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে শিমুল গুরুতর আহত হয়। পরদিন বগুড়া হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে শিমুল মারা যান। এব্যাপারে শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মেয়র মিরুকে প্রধান আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ২ রা মে পুলিশ মেয়র মিরু ও তার দুই ভাই সহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। কিন্তু আসামী পক্ষের নানা কুট কৌশলে হত্যাকান্ডের ৬ বছর পরও চাঞ্চল্যকর শিমূল হত্যা মামলার বিচার কাজ শুরু হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments