বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের জমি দখলের অভিযোগ

কলাপাড়ায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের জমি দখলের অভিযোগ

মিজানুর রহমান বুলেট: কলাপাড়ায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের জমি দখলের অভিযোগ উঠেছে। চাকামাইয়া ইউনিয়নের আনিপাড়া গ্রামে মাঝের খেয়াঘাট সংলগ্ন এলাকায় এঘটনা ঘটে। বর্তমানে ছোট ভাই আল আমিন তালুকদার জমি বুঝে পেতে ঘুরছেন জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে।

সবকারীভাবে বরাদ্ধকৃত প্রায় ৩০ বছর ভোগ-দখলে থাকা তার এ বৈধ সম্পত্তির সকল কাগজ-পত্রাদি ও দলিল পত্রের তথ্য বুধবার দুপুরের দিকে তিনি গনমাধ্যম কর্মীদেরকে অবহিত করেন। স্থানীয় সূত্র ও সরেজমিনে গিয়ে দেখা যায়, বড় ভাই নিজাম তালুকদার ক্ষমতার প্রভাব খাটিয়ে ছোট ভাই আল-আমিন তালুকদারের সম্পত্তি দখল করতে গিয়ে ওই জমির পাশে থাকা বনবিভাগের শত শত কেওড়া গাছসহ বিভিন্ন সরকারী গাছ কেটে ফেলে, বনবিভাগ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দূর্বৃত্তসহ হাতেনাতে ধরে পুলিশে খবর দেয়, পুলিশ গিয়ে কয়েকশো কাটা কেওড়াগাছ উদ্ধার করে স্থানীয় ছত্তার চকিদারের জিম্মায় রাখেন। ভুক্তভোগী আল-আমিন তালুকদার জানান, প্রায় ৩০ বছর আগে তিনি চামাকাইয়া ইউনিয়নের আনিপাড়া গ্রামের আনিপাড়া মৌজার ৫৩৬৭ দাগের দেড় একর জমি বন্দোবস্ত পান, বর্তমান বিএস জরিপে ১৩৪ নং খতিয়ানে যার দাগ নং-৭৭৪১, প্রায় ৩০ বছর ধরে ওই জমি তিনি ভোগ দখল করে আসছেন এবং এ জমিতে তিনি অনেকবার আমন ধানও চাষ করেছেন। কিন্তু গত ১ ডিসেম্বর তারিখে হঠাৎ তার বড় ভাই নিজাম তালুকদার ওই জমির অর্ধেক পরিমান আটকিয়ে স্কেভেটর দিয়ে মাটি কেটে সমীনা তৈরী করে দখলে নেন। এসময় তিনি প্রতিবাদ করলে তার ছেলে পুলিশের কনেস্টবলের ক্ষমতা দেখান এবং আল-আমিন তালুকদারকে মারধরের হুমকি দেন। এরপর আল-আমিন তালুকদার তার জমি বুঝে পেতে গত ১ সপ্তাহ ধরে সমাজের বিভিন্ন স্তর ও স্থানীয় জনপ্রতিনিধিদের ধর্না ধরেও কোন সুরাহা পাননি। এবিষয় কলাপাড়া বন কর্মকর্তা মো. মনির হোসেন বলেন, বনবিভাগ ও পুলিশের যৌথ উদ্যেগে গাছ সিজ করা হয়েছে, তবে ওই জায়গায় ভাই-ভাই দ্বন্দ্ব আছে সম্পত্তি নিয়ে, ওই সম্পত্তি বনবিভাগের কিনা তা এসিল্যান্ডের মাধ্যমে ডিমার্কেশন করা হবে এবং খুব শীঘ্রই গাছ যে কেটেছে সেই নিজাম তালুকদারের বিরুদ্ধে বন বিভাগের পক্ষ থেকে মামলা করা হচ্ছে।

এ নিয়ে ঘটনাস্থলে স্কেভেটর দিয়ে মাটি কাটারত অবস্থায় অভিযুক্ত বড়ভাই নিজাম তালুকদারের সঙ্গে দেখা হলে অনেক দহরম-মহরম দেখিয়ে তিনি বলেন, আল-আমিন আমার সৎ ভাই, ও যা করতে পারে তা যেনো করে, ওকে আমিও দেখে নেবো বলে কড়া হুশিয়ারী উচ্চারন করেন এবং আরো বলেন, ও যা বলেছে সম্পূর্ন মিথ্যা, এখানে ওর কোনো জমি নেই, আবার বলেন ওকে অন্যপাশ দিয়ে জমি মেপে নিতে বলা হয়েছে, ও তা মেপে নেয়না কেনো, অনেক সাংবাদিকের সংগে আমার কথা হয়েছে, আমার কাছে এ জমির যে দলির- ডকুমেন্ট আছে তা আমি আপনাদের দেখাবো, কিন্তু পরবর্তীতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে আর খুঁজে পাওয়া যায়নি কিম্বা আর কোন যোগাযোগও সম্ভব হয়নি। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, এবিষয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments