বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় যানজট নিরসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চান্দিনায় যানজট নিরসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সোহেল রানা: কুমিল্লার চান্দিনায় যত্রতত্র পার্কিং ও ফুটপাত দখলও যানজট নিরসনের লক্ষ্যে বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালতি হয়। অভিযান পরিচালনা করেন চান্দিনা উপজেলা নির্বার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল। এ সময় চান্দিনা বাজারে ফুটপাত দখলমুক্ত করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার নির্দেশে পুলিশ ও আনচার সদস্যরা ফুটপাত দখলমুক্ত জরিমানা সহ ফুটপাতে যত্রতত্র পার্কিং করা মোটরসাইকেল জব্দ করেন।

জানা যায়, চান্দিনা পৌরসভার মধ্যে বাজার সড়কটিতে অবৈধ ব্যাটারিচালিত ইজিবাইকগুলোর নিয়ন্ত্রণহীন চলাচল এবং যত্রতত্র মোটরসাইকেল ও গাড়ী পার্কিংয়ের কারণে প্রতিনিয়তই যানজটের সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে অধিকাংশ দোকানি দোকানের সামনে তেলের ড্রাম, আটা-ময়দা, চাল, আলু-পেঁয়াজের বস্তা, হাঁস-মুরগি ও গবাদিপশুর খাদ্যের বস্তাসহ বিভিন্ন পণ্য রেখে জায়গা দখল করে চলছিল ফুটপাত দখল। রাজনৈতিক এবং প্রভাবশালীদের ছত্রছায়ায় হকার সিন্ডিকেট এবং ব্যবসায়ীরা অধিকাংশ সড়কের পাশে জনসাধারণের চলাচলের ফুটপাত দখল করে নেওয়ায় স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের রাস্তার পাশ দিয়ে চলাচল কঠিন হয়ে পড়ে।। অবৈধ এ ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে ইজারাদার কর্তৃক খাজনা আদায় করায় ফুটপাত দখলের প্রবণতা আরও বৃদ্ধি পেয়েছে। পৌর এলাকার সবক’টি সড়কে যানজটসহ পৌরবাসীকে নানা ভোগান্তি পোহাতে হয়েছে। এবিষয়ে বাজার ইজারাদারদের বার বার নির্দেশনা দিলেও তারা অতি লাভের আসায় ফুটপাতে দোকান বসিয়ে খাজনা আদায় করে আসছে বিধায় কোন নির্দেশনা পালন না করায় যত্রতত্র পার্কিং ও ফুটপাত দখল উচ্ছেদ, যানজট নিরসনে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন।

এবিষয়ে চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল বলেন, অভিযানে চান্দিনা বাজারের সড়কে যত্রতত্র মোটরসাইকেল ও গাড়ী পার্কিং করায় ছয়টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। ফুটপাত দখলমুক্ত উচ্ছেদসহ সাতটি মামলায় ১২,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments