বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুর প্রবেশদ্বারে রেলক্রসিংয়ে বাঁশের বেরিয়ার ! দুর্ঘটনার আশঙ্কা

ভূঞাপুর প্রবেশদ্বারে রেলক্রসিংয়ে বাঁশের বেরিয়ার ! দুর্ঘটনার আশঙ্কা

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব-জামালপুর- রেললাইনের ভূঞাপুরে রেল স্টেশনের প্রায় ৭’শ মিটার দক্ষিনে ভূঞাপুরে শহরে প্রবেশ মুখে ছাব্বিসা রেললক্রসিংয়ে লোহার পাইপের বদলে বাঁশ দিয়ে বেরিয়ার করা হয়েছে। ফলে ট্রেন দুর্ঘটনার আশঙ্কায় করছেন চলাচলকারী যানবাহন চালকরা।

রবিবার (১২ ফেরুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কের ছাব্বিশা এলাকায় রেলক্রসিংয়ে এমন চিত্র দেখা যায়। জানা যায়, তিন মাস আগে বালুবাহী ড্রাম ট্রাকের ধাক্কায় লোহার বেরিয়ারটি ভেঙে যায়। কিছুদিন ওই অবস্থায় পড়ে থাকার পর জোড়াতালি দিয়ে বেরিয়ার মেরামত করা হলেও তা কাজে আসেনি। রেল কর্তৃপক্ষের উদাসিনতায় লোহার পাইপের জায়গায় বাঁশ দিয়ে বেরিয়ার স্থাপন করে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে পথচারি ও যানবাহন। জনগুরুত্বপূর্ণ এই সড়কে যেকোন সময় ঘটতে পারে মারাত্বক দুর্ঘটনা। কলেজছাত্র লিখন ও বাপ্পি বলেন, আমাদের প্রতিদিন এই রাস্তা দিয়ে কলেজে আসা-যাওয়া করতে হয়। কয়েক মাস যাবৎ রেলক্রসিংয়ের লোহার বেরিয়ারটি ভেঙে পড়ে আছে। ট্রেন দুর্ঘটনার আতঙ্ক নিয়ে আমাদের রেললাইন পারাপার হতে হয়। তাই বেরিয়ারটি দ্রুত মেরামত করা প্রয়োজন।

দায়িত্বরত গেটম্যান রবিউল ইসলাম বলেন, এটি (বাঁশের বেরিয়ারটি) পরিবর্তনের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হলেও মেরামত হয়নি। তাই মানুষের নিরাপত্তার স্বার্থে আপাদত বাঁশের দিয়ে বেরিয়ার করা হয়েছে। এ বিষয়ে ভূঞাপুর রেলস্টেশন মাস্টার আব্দুল কাদের বলেন, ছাব্বিশার ট্রাফিক রেল ক্রসিংয়ে লোহার বেররিয়ারটি কয়েক মাস ধরে অকেজো হয় পড়ে আছে। এটি পরিবর্তনের জন্য বিভিন্ন দপ্তরে জানানো হলেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন জানান, ভূঞাপুরে ছাব্বিশা এলাকায় অকেজো অবস্থায় পড়ে থাকা লোহার বেরিয়ার বিষয়ে অবগত ছিলাম না। এখন জানলাম। এ বিষয়টি রেলওয়ের আওতাধীন হলেও যানবাহন চলাচলে ও জনস্বার্থে সরেজমিনে দেখে জেলা প্রশাসক মহোদয়কে অবগত করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments