বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলা১৮০ ডিজিটের টোকেন নিয়ে দুর্ভোগের শিকার ভূঞাপুরের প্রি-পেইড মিটার গ্রাহকরা

১৮০ ডিজিটের টোকেন নিয়ে দুর্ভোগের শিকার ভূঞাপুরের প্রি-পেইড মিটার গ্রাহকরা

আব্দুল লতিফ তালুকদার: দফায় দফায় বিদ্যুতের দাম বাড়ায় এমনিতেই গ্রাহকরা চরম আর্থিক সমস্যায় পড়েছেন। এর মধ্যে আবার প্রি- পেইড মিটারে টাকা তুলতে গিয়ে ভয়াবহ ভোগান্তির শিকার হচ্ছে বিদ্যুত গ্রাহকরা। বর্তমানে বিদ্যুত বিতরণ বিভাগ থেকে ১৮০ ডিজিটের টোকেন দিয়ে মিটারে টাকা উঠেতে গিয়ে নানা ভোগান্তিতে পড়েছে ব্যবহারকারীরা।

টাঙ্গাইলের ভূঞাপুরে বিদ্যুতগ্রাহক ইলেকট্রিক ব্যবসায়ি তৌফিকুর রহমান মানিক জানান। দীর্ঘদিন ধরে তিনি গ্রামের বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে প্রি- পেইড মিটার ব্যবহার করছেন। তাছাড়া ব্যবসায়ী হিসেবে তার কাছে প্রি-পেইডের অসংখ্য গ্রাহক তার কাছ থেকে সেবা নেন। কয়েকদিন আগে প্রি-পেইড মিটারের টাকা শেষ হয় তার। পরে স্থানীয় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ থেকে প্রি-পেইড মিটারের জন্য পাঁচশ টাকা রিচার্জ করেন। তখন দেখতে পান নতুন করে ১৮০ ডিজিটেরর এক লম্বা টোকেন সিরিয়াল নাম্বার। এরপর বাড়ি ফিরে প্রি-পেইড মিটারে ওই ১৮০ ডিজিটের টোকেন নাম্বার মিটারের বাটন চাপতে থাকেন। হঠাৎ করে একটি সংখ্যা ভুল হয়। তখনি শুরু হয় ভোগান্তি। পর পর ২-৩ বার চেষ্টা করার পর সঠিক ডিজিট তুলে মিটারে টাকা রিচার্জে সক্ষম হন অবশেষে। এতে তার কমপক্ষে ১০-১৫ মিনিট সময় লেগেছে। আগে যেখানে মাত্র ২০ ডিজিটের সংখ্যা ওঠাতে সময় লাগত ১-২মিনিট।

এদিকে উপজেলার গোবিন্দাসী গ্রামের আরেক গ্রাহক আশুতোষ জানান, আগে যখন ২০ ডিজিট ছিল তখন ১-২ মিনিটেই টাকা উঠে যেত। কিন্তু সেদিন ১৮০ ডিজিটের সংখ্যায় টাকা টাকা উঠাতে গিয়ে ৩-৪ বারেও উঠাতে পারি নাই। বারবার ভুল হয়েছে। পরে এক ইলেকট্রিক দোকানদারকে ৬০ টাকা মুজুরি দিয়ে মিটারে টাকা উঠাতে হয়েছে। এতে করে হয়রানির শিকার হয়েছি, টাকাও বেশি লেগেছে। এ সমস্যা থেকে পরিত্রাণ চাই। তৌফিকুর, আশুতোষের মতো সকল প্রি-পেইড গ্রাহকরা এমন ভোগান্তির শিকার হচ্ছেন। এছাড়াও টাকা উঠাতে গিয়ে অনেক মিটার লগে পড়েছে। লগ ছাড়াতেও অনেকেই ভোগান্তিতে পড়েছেন।

ভূঞাপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সূত্রে জানা যায়, ভূঞাপুরে প্রায় ৪৭ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে। এরমধ্যে ২৫ হাজার গ্রাহক প্রি-পেইড মিটার ব্যবহার করছেন। প্রি-পেইড মিটার ব্যবহারকারি গ্রাহকরাই এ ভোগান্তির শিকার হচ্ছেন। এ বিষয়ে ভূঞাপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল ইসলাম জানান, বিদ্যুতের মূল্য বৃদ্ধি হলেই অটোমেটিকভাবে এ প্রি-পেইড মিটারে অতিরিক্ত ডিজিট যোগ হয়। এটি একবারই হবে। পুনরায় মূল্য বৃদ্ধি না হওয়া পর্যন্ত আগের ২০ ডিজিটি থাকবে। ১৮০ ডিজিটের টোকেন নাম্বার উঠাতে যাতে কোনো সমস্যায় না পড়তে হয় সে লক্ষ্যে গ্রাহকদের বাসায় গিয়ে সহযোগিতা করা হচ্ছে।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments