শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে বালু উত্তোলন নিয়ে অপ্রচারের প্রতিবাদে এমপি মেরিনা জাহানের সংবাদ সম্মেলন

শাহজাদপুরে বালু উত্তোলন নিয়ে অপ্রচারের প্রতিবাদে এমপি মেরিনা জাহানের সংবাদ সম্মেলন

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে যমুনা নদী থেকে বালু উত্তোলন সংক্রান্ত যমুনা টেলিভিশনে প্রচারিত রিপোর্টের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সিরাজগঞ্জ- ৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

আজ ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১১ টায় পৌর এলাকার শক্তিপুর মহল্লার নিজ বাসভবনে তিনি এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি বলেন, সম্প্রতি যমুনা টেলিভিশনে সিরাজগঞ্জ প্রতিনিধি গোলাম মোস্তফা রুবেলের পাঠানো বালু উত্তোলন সংক্রান্ত একটি প্রতিবেদন প্রচারিত হয়। ওই প্রতিবেদনে তাঁকে জড়িয়ে যে সংবাদ প্রচার করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক। তিনি বলেন, যমুনা নদী থেকে বালু উত্তোলনের সাথে আমি বা আমার পরিবারের কেউ কোনভাবেই জড়িত নয়। যমুনা টিভির ওই রিপোর্টার আমার অনুমতি ছাড়াই আমার বক্তব্য রেকর্ড করে ভুলভাবে উপস্থাপন করেছে, যা সাংবাদিকতা পেশার পরিপন্থী। তিনি ওই রিপোর্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরও বলেন, আমার নির্দেশেই স্থানীয় প্রশাসন ও নৌ-পুলিশ অভিযান চালিয়ে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে। অথচ বালু উত্তোলন বন্ধ হওয়ার ৫ দিন পর গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে মানববন্ধন করেন। মানববন্ধনে ইউপি চেয়ারম্যান বাতেন আমাকে ও আমার পরিবারকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা সর্বৈব মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। তিনি বলেন, আমার জনপ্রিয়তা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে দলের একটি প্রতিক্রিয়াশীল চক্র ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেনকে ব্যবহার করে আমার বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে। শুধু তাই নয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন নৌকা প্রতীকের এমপি’র বিরুদ্ধে মানববন্ধন করে দলের মধ্যে বিভাজন সৃষ্টির পাঁয়তারা করছে।

তিনি বলেন, আমি শুধু এমপি নই, আমি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য। অথচ ইউপি চেয়ারম্যান বাতেন নিজের দূর্নীতি, স্বজনপ্রীতি ও নানা অপকর্ম ঢাকতে আমার বিরুদ্ধে বিভিন্ন প্রচার মাধ্যমে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছেন। এমনকি আগামী নির্বাচনে নৌকা ডুবে যাবে বলেও তিনি অপপ্রচার চালাচ্ছেন। তিনি বলেন নৌকা বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক, নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতীক। দলীয় এমপির বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন এলাকার উন্নয়ন কার্মকান্ড বাধাগ্রস্ত করছেন বলে তিনি দাবি করেন।

এদিকে এ বিষয়ে মোবাইল ফোনে চেয়ারম্যান আব্দুল বাতেনের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য না করে লাইন কেটে দেন।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গনি চৌধুরী শুভ্র, কার্যকরী সদস্য শামছুল আলম, সেচ্ছাসেবক লীগের সহসভাপতি ফারুক হাসান কাহার সহ শাহজাদপুর ও সিরাজগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments