বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাপঞ্চগড়ে বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

পঞ্চগড়ে বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

বাংলাদেশ প্রতিবেদক: পঞ্চগড়ে বিএনপি-পুলিশ সংঘর্ষের মামলার ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়। কিন্তু বিচারক মো. শরীফ হোসেন হায়দারের আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে পাঁচটি মামলা করে। মামলায় বিএনপির ৮১ নেতাকর্মীকে আসামি করা হয়। তাদের মধ্যে ৫৮ জন উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা নিম্ন আদালতে আবারও জামিন আবেদন করেন। কিন্তু আদালত ১৫ জনের জামিন নামঞ্জুর করেন। আর বাকিদের জামিন আদেশ বহাল রাখেন।

কারাগারে পাঠানোর আসামিরা হলেন- মো. শাওন, এটিএম তৌফিক মুছা, জাকির হোসেন, মোজাহার আলী, মো. কুয়েত, মো. সুহেল, মো. দুলাল, শরিফুল ইসলাম পারভেজ, মো. জুয়েল রানা, সাবিরুল ইসলাম, সুহেল রানা, এআর পলাশ, মো. নুরজামাল, মো. হিটলার ও মো. মিলন। তারা সবাই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী বলে জানা গেছে।

আসামি পক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আদম সুফি বলেন, যাদের কারাগারে পাঠানো হয়েছে, তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আগামীতে আদালতে আবারও তাদের জামিন আবেদন করা হবে।

গত বছরের ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দলীয় কার্যালয়ের সামনে ১০ দফা দাবিতে গণমিছিল বের করলে পুলিশের বাধার মুখে পড়েন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় অসুস্থ হয়ে বিএনপির এক নেতার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পাঁচটি মামলা দায়ের করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments