রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাতুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণ পাঠালো হাসনা মওদুদ

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণ পাঠালো হাসনা মওদুদ

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের সহধর্মিণী সাবেক সংসদ সদস্য হাসনা জসীম উদদীন মওদুদ তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের জন্য ত্রাণ সহায়তা পাঠিয়েছেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ৩টার দিকে ঢাকাস্থ তুরস্কের দূতাবাসে হাসনা মওদুদের পক্ষে এসব সামগ্রী হস্তান্তর করেন নোয়াখালী জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ওষুধ সামগ্রী, শীতবস্ত্র এবং ২০টি বড় কম্বল। এসব সামগ্রী হস্তান্তরের সময় তুরস্ক দূতাবাসের কর্মকর্তা অনিজাম উপস্থিত ছিলেন।

নোয়াখালী জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল বলেন, বর্তমানে পারিবারিক সফরে হাসনা জসীম উদদীন মওদুদ নরওয়ে অবস্থান করছেন। বিভিন্ন গণমাধ্যমে ভূমিকম্পে তুরস্কের মানুষের দূরাবস্থার কথা জেনে ওষুধ ও শীতবস্ত্রসহ বিভিন্ন সামগ্রী পাঠানোর উদ্যোগ নেন তিনি। সোমবার দুপুরে দূতাবাসের মাধ্যমে এসব মালামাল তুরস্কে পাঠানোর জন্য হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি সিরিয়ার পাশাপাশি তুরস্কে ভয়াবহ ভূমিকম্প হয়। ভূমিকম্পটি রিখটার স্কেলে বিপর্যয়কর ৭.৮ হিসাবে নিবন্ধিত হয় এবং কমপক্ষে ২৪ মিলিয়ন মানুষ প্রভাবিত হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৭,৩৫৭। ভূমিকম্পের পর থেকে তুরস্ক ও সিরিয়ার জনগণকে সাহায্য করতে এগিয়ে এসেছে অনেক বাংলাদেশী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments