শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে জাতীয়তাবাদী তাঁতীদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জয়পুরহাটে জাতীয়তাবাদী তাঁতীদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এস এম শফিকুল ইসলাম: জাতীয়তাবাদী তাঁতীদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জয়পুরহাটে জেলা তাঁতীদলের মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১ টায় শহরের মাছুয়া বাজার থেকে মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে গিয়ে মিছিল শেষ হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক মাসুম, সাবেক শহর যুবদলের সভাপতি মিজানুর রহমান, সাবেক জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন আলী সানু ও ক্ষেতলাল উপজেলার পৌর তাঁতীদের আহ্বায়ক মিজানুর রহমান প্রমূখ।

তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন বলেন, ‘বর্তমান সরকারের শাসন ব্যবস্থায় কোনো মানুষ শান্তিতে নেই। তেমনি নিন্ম আয়ের মানুষ অর্থাৎ তাঁতী সমাজ চরম দুর্দশায় এবং কষ্টে দিনাতিপাত করছেন। যত দিন যাচ্ছে ততই ধ্বংসের দ্বারপ্রান্তে যাচ্ছে তাঁতশিল্প। সরকার যদি তাঁতশিল্পে নজর না দেয় তাহলে আমাদের ঐতিহ্যের তাঁতশিল্প বিলুপ্ত হয়ে যাবে।’

এছাড়াও তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামে আগুন লেগেছে। এত করে তাঁতীদের ভালো পুষ্টিমান খাবার কিনতে হিমশিম খাচ্ছে। কেউ কোটিপতে হবে আর কেউ না খেয়ে মরবে এর নাম গণতন্ত্র হতে পারে না। অবিলম্বে সরকারের কাছে দাবি জানাই দ্রব্যমূলের দাম ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে। তাঁতশিল্প মান উন্নয়ন করতে বিশেষ ব্যবস্থা করতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments