শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeসারাবাংলাপঞ্চগড়ে পুলিশ-মুসল্লিদের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

পঞ্চগড়ে পুলিশ-মুসল্লিদের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

বাংলাদেশ প্রতিবেদক: পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার জুমা নামাজ শেষে শেরে বাংলা পার্ক মোড়ে কয়েকজন বিক্ষুব্ধ মুসল্লি সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় বিক্ষুব্ধরা ইট পাটকেল ছোড়ে। অপরদিকে পুলিশও কয়েকশ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে পুলিশ, পথচারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যা ৬ টার দিকেও মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। এছাড়া প্রায় তিন ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ রয়েছে।

সংঘর্ষ চলাকালে পঞ্চগড় শহরের পাশে আহম্মদনগর এলাকায় আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের ১০টি বাড়িঘরে আগুন দেওয়া হয়েছে। পঞ্চগড় শহরের একটি বাজারের ৪টি দোকানের মাল বের করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়। বিক্ষুব্ধরা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে দেননি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সুপার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। এছাড়া শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ, র‍্যাব ও বিজিবির সদস্যদের টহল দেখা গেছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, এখনো পরিস্থিতি উত্তপ্ত। পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসা বন্ধের দাবিতে শহরের চৌরঙ্গী মোড়ে তেঁতুলিয়া-ঢাকা মহাসড়ক অবরোধ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের পঞ্চগড় শাখাসহ বেশ কয়েকটি সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকেরা। পরে আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের বেশ কয়েকটি বাড়িঘরে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনাও ঘটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments