বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে পিওন থেকে বিপুল অর্থ সম্পদের মালিক সেই আকলুর বিরুদ্ধে দুদকে অভিযোগ

রাজশাহীতে পিওন থেকে বিপুল অর্থ সম্পদের মালিক সেই আকলুর বিরুদ্ধে দুদকে অভিযোগ

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীতে পিওন থেকে বিপুল অর্থ সম্পদের মালিক সেই আকলুর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) পরিচালক বরাবর একটি অভিযোগ দিয়েছেন মোঃ আসাদুজ্জামান লিটন নামের এক ব্যক্তি। তিনি মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পশ্চিপাড়া (সায়ারগাছা) এলাকার মোঃ বাইনদ্দিনের ছেলে ।

মোঃ আসাদুজ্জামান লিটন তার অভিযোগে উল্লেখ করেন, মোঃ মজলুর রহমান অরফে মিজানুর রহমান মিজান অরফে আকলু জিপিও অফিসে সহায়ক পদে চাকরিকে যোগদান করেন। বর্তমানে তিনি পোষ্ট অফিসে অপারেটর হিসেবে চাকরি করেন। তিনি বর্তমানে সায়ারগাছা মসজিদের সভাপতি পদে নিযুক্ত রয়েছে। গত ২মার্চ জুম্মার নামাজ শেষে তিনি নিজে সভাপতি পদ থেকে অব্যাহতি নেন। তিনি গোপনে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। তিনি অল্প সময়ের মধ্যে বিপুল অর্থ সম্পদের মালিক হয়েছেন। এলাকায় তার স্ত্রীর নামে ২টি তিনতলা বিল্ডিং রয়েছে। সায়ারগাছা মোড়ে সাড়ে ৪কাঠা জমির উপর ১৪টি দোকান ঘর নির্মান করে ভাড়া দিয়েছেন। ১ নং ওয়ার্ডে প্রায় ১০ কোটি টাকার সম্পত্তি রয়েছে এবং হড়গ্রাম ইউনিয়নে তার স্ত্রীর নামে ১নং ওয়ার্ডে আনুভুতি এলাকায় একটি বাড়ী আছে। কালাম চেয়ারম্যানের বাড়ির কাছে ১টি ২তলা বাড়ি রয়েছে। তার বসবাসের জন্য ঢাকা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে পানা বাজার মোড়ের মসজিদের সামনে ২তলা বাড়ী বড় মেয়ের নামে রয়েছে। অসৎ উপায়ে তার মেয়ে এবং তার জামাতাকে জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ে অনেক অর্থের বিনিময়ে চাকুরী পাইয়ে দেন। তার বড় ছেলেকে শিল্প মন্ত্রণালয়ে অনেক অর্থের বিনিময়ে চাকুরী পাইয়ে দেন।

এলাকাবাসী তার সার্বিক কর্মকান্ডে ক্ষিপ্ত হয়ে ইতিপূর্বে দুদক-সহ একাধিক সরকারী দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। প্রায় ৭ বছর আগে সাকিলার স্বামী মোঃ মঞ্জুর রহমান কাছে থেকে চাকরি দেয়ার নামে অর্থ হাতিয়েছেন। ২০১৮ সালে রাজশাহী সিটি কর্পোরেশনে নির্বাচনের ৩ দিন আগে কাশিয়াডাঙ্গা থানায় জামায়াতের নাশকতার জেরে তাকে আটক করে এবং মচলেকা দিয়ে ছাড়া পান। তিনি আরও বলেন, তার গ্রামের বাড়ী সোনামসজিদের বার্ডারের পাশে। খালি হাত পা নিয়ে রাজশাহী নগরীর সায়ারগাছা এলাকায় এসেছিলেন আকলু। জাইগির থাকতেন মানুষের বাড়িতে। এরপর অজানা কোন অয়ের উৎস থেকে খুব অল্প সময়ের ব্যবধানে বিপুল অর্থ সম্পদের মালিক বনে যান তিনি। সেই সাথে এলাকায় আধিপত্য বিস্তারে নানামুখি কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন তিনি। জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িত এবং অর্থের যোগানদাতা বলেও জানান তিনি।

এ ব্যপারে মুঠোফোনে জানতে চাইলে, মোঃ মজলুর রহমান অরফে মিজানুর রহমান মিজান অরফে আকলু জানান, কাশিয়াডাঙ্গা থানার সায়াররগাছা জামে মসজিদের সভাপতির দায়িত্ব গ্রহণের পর থেকে সাবেক সাধারণ সম্পাদক লিটন আমার নামে অপপ্রচার চালাচ্ছে। ওই এলাকায় আমার বাড়ি রয়েছে। তবে একাধিক বাড়ি নয়। ঢাকার বাড়িটি মেয়ের শ্বশুর বাড়ি। এছাড়া অফিসের ব্যস্ততার কথা জানিয়ে বলেন, আপনার সাথে কাল সাক্ষাতে পরে কথা বলবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments