রবিবার, মে ২৬, ২০২৪
Homeসারাবাংলামেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৫ ফার্মেসিকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৫ ফার্মেসিকে জরিমানা

জয়নাল আবেদীন: মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৫ ফার্মেসিকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রংপুর জেলা ওষুধ প্রশাসন ও রংপুর সিটি করপোরেশনের যৌথ অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ ভোক্তার কাছ থেকে দাম বেশি না নিতে সর্তক করা হয়। যৌথ এ অভিযানে নেতৃত্ব দেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

সোমবার দুপুরে রংপুর মহানগরীর রাজা রামমোহন মার্কেট সংলগ্ন সড়কের পাশের বিভিন্ন ওষুধের দোকানে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করে। যৌথ অভিযানে সহযোগিতা করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।

অভিযানের সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে পপুলার ফার্মেসি ১৫ হাজার, শিমু ফার্মেসি ৫ হাজার, মেট্রো ফার্মেসি ৫ হাজার, আশা ফার্মেসি ও সার্জিকাল ৫ হাজার ও মুন ফার্মেসিকে ২ হাজার টাকাসহ মোট পাঁচ ফার্মেসি মালিককে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা সাংবাদিকদের বলেন, জীবন বাঁচাতে যে ওষুধ, তা মেয়াদোর্ত্তীর্ণ হওয়ায় মানুষের যেন মৃত্যুর কারণ না হয়, সে জন্য নিয়মিত এ অভিযান চলবে। সেই সাথে সতর্ক করে দেয়ার পরও যদি কোন ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখে তাহলে কঠোর শাস্তি প্রদান করা হবে। একই সঙ্গে বেশি দামে ওষুধ বিক্রি বন্ধেও ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে বলেও তিনি জানান।

ওষুধ প্রশাসন রংপুরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম জানান, অনিবন্ধিত, ফুড সাপ্লিমেন্ট, মেয়াদ উত্তীর্ণ ওষুধ মজুত রাখার ব্যাপারে নিয়মিত অভিযান চলছে। এটি চলমান থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments