রবিবার, মে ২৬, ২০২৪
Homeসারাবাংলারবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও নবীন বরণ অনুষ্ঠান

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও নবীন বরণ অনুষ্ঠান

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন এবং পঞ্চম আবর্তনের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে স্থানীয় রবীন্দ্র কাছাড়ি বাড়ি মিলনায়তনে ২ দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রথমদিনে আজ ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় রবীন্দ্র কাছারি বাড়ি মিলনায়তনে আলোচনা সভা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । এতে সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম।

আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. মোঃ আবু তাহের এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। এই স্বপ্নটিকে বাস্তবায়ন করেছেন তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। অর্থাৎ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নামের সাথে পৃথিবীর শ্রেষ্ঠ বাঙ্গালী হিসেবে বঙ্গবন্ধুর নামটি যেমন সম্পর্কিত, একইভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় মানেই সেটি হবে বিশ্বমানবের’। এছাড়া অনুষ্ঠানে অরিয়েন্টেশন স্পীকার হিসেবে দেশ বরেন্য ক্রিকেটার ও মাশরাফি বিন মর্তুজা এমপি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবীনদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন । তিনি পড়াশুনার পাশাপাশি নবীনদের ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠার তাগিদ দিয়ে বলেন, খেলা শুধুই একটি বিনোদন কিন্তু একটি সমাজে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখে শিক্ষক এবং শিক্ষার্থীরা। তাই, ভাল মানের সমাজ গঠনের দায়বদ্ধতা নিয়ে শিক্ষার্থীদের পড়াশুনা এবং দেশাত্মবোধের প্রতি গুরুত্বারোপ করার পরামর্শ দেন জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।

আলোচনা সভা শেষে নবীনদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথমদিনের সমাপ্তি ঘটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments