শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শাহজাদপুরে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

বিমল কুন্ডু: যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে আজ ১৭ ই মার্চ শুক্রবার উপজেলা প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, শাহজাদপুর পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগ পৃথকভাবে নানা কর্মসূচী পালন করে। এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা স্মৃতি স্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যূরালে স্থানীয় এমি প্রফেসর মেরিনা জাহান কবিতা, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও শাহজাদপুর প্রেস ক্লাব সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌরএলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি, থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। এছাড়া দিবসটি উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলন, আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার সোহরাব আলি, শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলাম প্রমুখ সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কর্তন ও আলোচনা সভার আয়োজন করে। এসব কর্মসূচিতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক এমপি চয়ন ইসলাম।

বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, সাংগঠনিক সম্পাদক মাহবুবে ওয়াহিদ শেখ কাজল, হুমায়ুন কবির টিপু, আমিরুল ইসলাম শাহু প্রমুখ। দুপুরে বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments