বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভালুকায় পবিত্র রমজান মাসে স্কুল বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ভালুকায় পবিত্র রমজান মাসে স্কুল বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

নাজমুল ইসলাম: ময়মনসিংহের ভালুকায় রমজান উপলক্ষ্যে স্কুল বন্ধের দাবিতে প্রায় আধাঘন্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের উপর লাঠিপেটার ঘটনা ঘটে। সোমবার বেলা সাড়ে ১১ টায় স্কুল গেইটের সামনে হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশ ও স্কুল ম্যানেজিং কমিটির সদস্যদের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

লাঠিপেটায় আহত ওই স্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী আব্দুল্লাহ আল নাঈমসহ একাধিক শিক্ষার্থী জানায়, রমজানের শুরু থেকে তারা স্কুল বন্ধের দাবি করে আসছিলো, বার বার দাবির পরও বন্ধ না করায় তারা মহাসড়ক অবরোধ করে। ওই সময় ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম খানসহ কতিপয় লোক অবরোধ তুলে নেয়ার জন্য তাদেরকে লাঠিপেটা করে। এতে নাঈমসহ বেশ কয়েকজন আহত হয়।

স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলাম মানিক জানান, স্কুল বন্ধের দাবিতে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে। প্রাইভেট পড়ায় বিদ্যালয়ের এমন কতিপয় শিক্ষকের ইন্দনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। ওইসময় কমিটির সদস্যদের নিয়ে এবং স্কুল বন্ধের আস্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা। তবে শিক্ষার্থীদের লাঠিপেটার কথা তিনি অস্বীকার করেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শাহাব উদ্দিন তালুকদার জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং স্কুল বন্ধের আশ্বাস দিলে সড়ক অবরোধ প্রত্যাহার করে বিক্ষুব্ধ ছাত্র ছাত্রীরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ জানান, রমজানের আগেরদিন থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সরকারীভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষার্থীদের বাধ্য করে স্কুল খোলা রাখার কোন সুযোগ নেই।

ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ কামাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments