বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeসারাবাংলাপ্রধানমন্ত্রীর হস্তক্ষেপে জমি সহ বসতবাড়ী ফিরে পেল শ্রমজীবী দেলোয়ার

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে জমি সহ বসতবাড়ী ফিরে পেল শ্রমজীবী দেলোয়ার

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ও স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিববুর রহমান এর ঐকান্তিক চেষ্টায় অবশেষে জমি জায়গা, বসতবাড়ী ফিরে পেল শ্রমজীবী দেলোয়ার। প্রভাবশালী প্রতিবেশীর সাথে দীর্ঘদিনের বৈরীতা, আদালতের চলমান মামলা, জীবন নাশের হুমকী ধামকিতে পরিবার পরিজন নিয়ে ২৪ ঘন্টা শঙ্কার মধ্যে থাকা দেলোয়ার স্বস্তির নি:শ্বাস ছাড়তে পারছেন। এজন্য মহান সৃষ্টিকর্তা, বিশ্ব মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অধ্যক্ষ মো. মহিববুর রহমান এমপি’র প্রতি তার কৃতজ্ঞতার যেন শেষ নেই।

সূত্র জানায়, পৌরশহরের নাইয়াপট্রি এলাকার নাগরিক দেলোয়ার। দীর্ঘদিন ধরে প্রভাবশালী এক প্রতিবেশীর সাথে জমির সীমানা নিয়ে বিরোধ সহ আদালতে একাধিক মামলা ছিল তার বিরুদ্ধে। এতে প্রতিবেশী তার চলাচলের পথ বন্ধ করে দেয়। এমনকি ২৪ ঘন্টা জীবন নাশের হুমকী ধামকিতে পরিবার পরিজন নিয়ে শঙ্কার মধ্যে পড়ে দেলোয়ার। নিজের এমন অসহায়ত্ব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দাবী করে সাক্ষাৎকার দেয় দেলোয়ার। দেলোয়ারের এমন কান্না ভেজা সাক্ষাৎকার প্রধানমন্ত্রীর নজরে এলে সাংসদ অধ্যক্ষ মো. মহিববুর রহমানকে দেলোয়ারের খোঁজ নিতে বলেন প্রধানমন্ত্রী এবং দেলোয়ারকে এক লক্ষ টাকার আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর দেলোয়ারের বাড়িতে ছুঁটে যান এমপি মহিব। ব্যক্তিগত উদ্যোগে বিরোধপূর্ণ জমির সমাধান সহ মামলা প্রত্যাহারের সকল খরচ বহন করেন এমপি। দেলোয়ারের সেই জমিতে ঘর নির্মানের সকল উপকরন কিনে দেন এমপি মহিব।

প্রধানমন্ত্রীর এমন মানবিক হস্তক্ষেপের সুফল পেয়ে আবেগ আপ্লুত হয়ে চোখের পানি ঝড়ে দেলোয়ারের। আওয়ামীলীগের দু:সময়ের কর্মী দেলোয়ার জানায়, আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। প্রধানমন্ত্রী আমার সকল সমস্যার সমাধান করে দিয়েছেন। আর এমপি মহিববুর রহমান তার নিজের টাকায় আমার সব ঝামেলা মিটিয়ে দিয়েছেন। এমনকি ঘর নির্মানের টিনও কিনে দিয়েছেন তিঁনি।

অধ্যক্ষ মো. মহিববুর রহমান এমপি বলেন, দেলোয়ার বঙ্গবন্ধুর একজন একনিষ্ঠ সমর্থক। তার সমস্যা নিয়ে আমার কাছে কখনও আসেনি। তবে বিশ্ব মানবতার নেত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে আমি দেলোয়ারের সব সমস্যার সমাধান করে দিয়েছি। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দেলোয়ার জমি সহ তার বসতবাড়ী ফিরে পেয়েছে। এমপি মহিব আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে কেবল দেলোয়ারই নয় গোটা দক্ষিণাঞ্চালের মানুষ আমরা কৃতজ্ঞ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments