রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাঅসহায় মানুষের জন্য কাজ করছে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি

অসহায় মানুষের জন্য কাজ করছে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি

ফেরদৌস সিহানুক শান্ত: প্রায় তিন বছরের বেশি সময় ধরে অসহায় ও দুস্থ মানুষের জন্য কাজ করছে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি নামে একটি ফেসবুক ভিত্তির সেচ্ছাসেবী সংগঠন। ইতি মধ্যে প্রায় ৫ হাজারের বেশি মানুষের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় শনিবার(৮ এপ্রিল) দুপুরে উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের মহদিপুর সাতভাইয়া গ্রামের একটি পুড়ে যাওয়া বাড়ির মালিকের পাশে দাঁড়িয়েছেন তারা। দুপুরে সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে চাল, ডাল, তেল, আলু, মুড়ি, খেজুরসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন তারা।

এসময় উপস্থিত ছিলেন,সংগঠনের পরিচালক আলমগীর জয় , সিনিয়র এডমিন মোস্তফা, ভলেন্টিয়ার মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে গত ২ এপ্রিল শিবগঞ্জ বাজারে ভ্যানচালক, রিকশাচালক ও ও এতিম শিশুদের মাজে ২০০ প্যাকেট ইফতার বিতরণ করেন গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি।

এছাড়াও চলতি বছরের ৮ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্বামীর মৃত্যুর পর ববিতা (৪০) নামে এক নারীকে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন শাশুড়ি। কোনো উপায় না পেয়ে একটি দুলভপুর এলাকার একটি বটগাছের নিচে পলিথিন টাঙ্গিয়ে তিন সন্তানকে নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন তিনি। ববিতা রানিহাটি এলাকার মৃত নিরঞ্জনের স্ত্রী। এমন খবর পেয়ে ওই নারীর পাশে দাঁড়িয়েছিলেন এই গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি নামের সংগঠনটি।
পরে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির ফেসবুক পেজে বিষয়টি দেখতে পেয়ে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গিয়েছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত। এ সময় ওই নারীকে একটি ঘরের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দিয়েছিলেন ইউএনও।

এ বিষয়ে সংগঠনটি পরিচালক আলমগীর জয় বলেন, আমার ছোট থেকে নেশা অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাই আমরা এসব করে থাকি। যদিও আমাদের তেমন কোন বাজেট নেই। তাই আমরা খুব বেশী মানুষকে সহযোগিতা করতে পারিনা। তবে যথেষ্ট চেষ্টা করি। এখন পর্যন্ত পাঁচ হাজারের বেশি মানুষের পাশে দাঁড়িয়েছে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আবুল হায়াত বলেন, গৌড় ম্যাংগো সিটি একটি ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন। তারা মূলত অসহায়,শীতার্ত মানুষকে নিয়ে কাজ করে। আমি তাদের সাধুবাদ জানাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments