বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবেনাপোলে ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ২ চরমপন্থী আটক

বেনাপোলে ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ২ চরমপন্থী আটক

শহিদুল ইসলাম: যশোরের বেনাপোল সীমান্তে থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ দুই চরমপন্থীকে আটক করেছে যশোর গোয়েন্দা শাখা(ডিবি)।

বুধবার (২৬ এপ্রিল) ভোরে জেলার সীমান্ত উপজেলা বেনাপোল ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন ডিবির একটি চৌকষ টিম।

আটককৃতরা হলো-ধান্যখোলা দক্ষিণপাড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম (৪০) ও ধান্যখোলা উত্তরপাড়া গ্রামের মৃত আব্দূল মান্নানের ছেলে আতিয়ার রহমান (৩০)।

যশোর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, জেলার অভয়নগর ও মণিরামপুর উপজেলা এবং খুলনার বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক সময়ে কথিত চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি শ্রেণি শত্রু খতমের নামে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ড ঘটিয়ে ক্ষমতা বিস্তারের চেষ্টা করেছে। তদন্তকালে তাদের অস্ত্র সরবরাহকারীদের তথ্য পাওয়া যায়।

বুধবার ভোর ৪টার দিকে শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামে অভিযান পরিচালনা করে মহিদুল ইসলাম ও আতিয়ার রহমানকে গ্রেফতার করা হয়। পরে মহিদুলের বসতঘর থেকে ৩টি আগ্নেয়াস্ত্র ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপংকর ভারতে থাকেন। তিনি যশোরের অভয়নগর উপজেলার আন্দা গ্রামের বাসিন্দা। তিনি বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্রগুলো সরবরাহ করেন। চরমপন্থী সংগঠনের সদস্যরা এই অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যা করে।

এ ঘটনায় ডিবির এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেছেন বলে তিনি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments