সোমবার, জুন ১৭, ২০২৪
Homeসারাবাংলারাজারহাটে অফিস সহকারী নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এলাকাবাসীর ক্ষোভ

রাজারহাটে অফিস সহকারী নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এলাকাবাসীর ক্ষোভ

এ.এস.লিমন: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার রাজমাল্লীরহাট ফাজিল মাদ্রাসার অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর নিয়োগে মাদ্রাসার পরিচালনা কমিটির বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় চলতি মাসের প্রথম সপ্তাহে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন মাদ্রাসার টি,আর সদস্য মোঃ মিজানুর রহমান। এ অভিযোগের অনুলিপি বিভিন্ন দপ্তরে দেয়া হয়েছে।

জানা যায়,রাজারহাট উপজেলার উমরমজিদ ইউপির রাজমাল্লীরহাট ফাজিল মাদ্রাসার সভাপতি কুড়িগ্রাম জেলার অতিরিক্ত এডিসি জেনারেল মিনহাজুল ইসলাম পরিকল্পিত ভাবে ওই মাদরাসার টি,আর সদস্য মোঃ মিজানুর রহমানকে বাতিল করে গত ১৮ ফেব্রুয়ারি ২০২৩ইং অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর এর নিয়োগ পরীক্ষার সকল কার্যাদী সমাপ্ত করেন। এ নিয়োগ পরীক্ষায় মোট ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ জন লেখিত পরীক্ষায় অংশ গ্রহন করেন এবং ৬ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ন হন। লিখিত ও মৌখিক পরীক্ষায় ১ম স্থান অধিকার করেন মোঃ মেহেদী হাসান এবং ২য় স্থান অধিকার করেন মোঃ আবু তালেব। কিন্তু মাদরাসার সভাপতি ও ডিজির প্রতিনিধি ২য় স্থান প্রার্থী মোঃ আবু তালেবের কাছ থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে ১ম স্থান প্রার্থী মোঃ মেহেদী হাসানকে বাদ দিয়ে ২য় স্থান প্রার্থী মোঃ আবু তালেবকে ১ম স্থানে ঘোষনা দিয়ে ফলাফল প্রকাশ করেন। এরপর ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ইং অধ্যক্ষ এটি এম রফিকুল ইসলাম অবসর গ্রহন করলে মাদ্রাসার সভাপতি মিনহাজুল ইসলাম এবং সহ- সভাপতি মোঃ আহসানুল কবির(আদিল) ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মনছুর আলীর যোগসাজে রেজুলেশন লিখে ২ এপ্রিল ২০২৩ ইং নিয়োগ পত্র ও যোগদান পত্র প্রদান করেন।

এরই প্রেক্ষিতে গত সোমবার ৩০ মে ২০২৩ইং সকাল ১১টায় মোঃ আবু তালেব মাদরাসায় উপস্থিতি ও হাজিরা খাতায় স্বাক্ষর করতে আসলে এলাকাবাসী ও অভিভাবকরা এর প্রতিবাদ করে। এ প্রতিবাদে মাদরাসার সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান আহসানুল কবির (আদিল) ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মনছুর আলী এলাকাবাসী ও অভিভাবকদেরকে গালি -গালাজ করে এবং হুমকি প্রদান করেন। এতে এলাকাবাসী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে মাদ্রাসার সভাপতি কুড়িগ্রাম জেলার অতিরিক্ত এডিসি জেনারেল মোঃ মিনহাজুল ইসলাম জানান, মাদরাসার অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর নিয়োগে কোন অনিয়ম হয়নি। আমরা নিয়োগের বিধি অনুযায়ী নিয়োগ দিয়েছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments