সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলাএনায়েতপুরে প্রকল্পের জিও ব্যাগ না ফেলার প্রতিবাদে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

এনায়েতপুরে প্রকল্পের জিও ব্যাগ না ফেলার প্রতিবাদে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

মারুফা মির্জা: সিরাজগঞ্জের এনায়েতপুরে চলমান যমুনার ডান তীর রক্ষা প্রকল্পের ভাঙ্গন ঠেকাতে জিও ব্যাগ না ফেলা ও পদক্ষেপ না নেয়ার প্রতিবাদে বিক্ষুব্ধ ক্ষতিগ্রস্ত নদী পাড়ের মানুষ মানববন্ধন কর্মসুচি পালন করেছে। বুধবার দুপুরে প্রকল্পের ৭ নম্বর এলাকার আড়কান্দিতে প্রচন্ড তাপদহ উপেক্ষা করে গ্রামের বিভিন্ন বয়সী নারী-পুরুষ এতে অংশ নেয়।

আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে সমাজ সেবক আব্দুল খালেকের সভাপতিত্বে জাকির হোসেন ব্যাপারী, ডাঃ রতন হোসেন, আব্দুল বাতেন, ছানোয়ার হোসেন শেখ, বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, নদী ভাঙ্গন থেকে আমাদের এলাকাসহ সাড়ে ছয় কিলোমিটার রক্ষায় ৬৪৫ কোটি টাকার কাজ চলছে। তবে এ কাজের ৭ নম্বর সাইটে সে রকম কোন পদক্ষেপ না নেয়ায় ব্যাপক ভাঙ্গনে মানুষ দুর্বিষহ দিন কাটাচ্ছে। অথচ পাড়েই ফেলার জন্য শত শত বালুভর্তি জিও ব্যাগ রাখা হয়েছে। কিন্তু ফেলা হচ্ছে না। ঠিকাদার ডাক্তার শুভ গড়িমসি করায় গত দুই মাসে আমাদের শতাধিক ঘরবাড়ি বিলীন হয়েছে। কিন্তু কোন পদক্ষেপ নেয়নি পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদাররা। আমাদের যেহেতু ঘরবাড়ি সব ভেঙে যাচ্ছে। তাই দ্রুত কাজ বাস্তবায়ন না হলে আমাদের এ কাজের দরকার নাই। এছাড়া কাজে দুর্নীতি অনিয়ম রোধে সেনাবাহিনীর তদারকি চাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments