সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় আবাসিক মিটারের আবেদন বন্ধ, গ্রাহক চরম বিপাকে

পীরগাছায় আবাসিক মিটারের আবেদন বন্ধ, গ্রাহক চরম বিপাকে

ফজলুর রহমান: রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ জোনাল অফিস পীরগাছা বকেয়া বিল আদায়ের অজুহাতে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের আবেদন গ্রহন না করায় চরম বিপাকে পড়েছেন সুবিধা গ্রহনের জন্য আবেদনকারীগণ। তবে কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে বিশেষ ব্যক্তিদের আবেদন গ্রহন করছেন বলে একটি সুত্রে জানা যায়।

সূত্রে জানা যায়, পল্লী বিদ্যুৎ সমিতি রংপুর-১ পীরগাছা জোনাল অফিস প্রায় ৬ মাস হতে নতুন গ্রাহকের মিটার সংযোগ আবেদন গ্রহন করছেন না। অফিস কর্তৃপক্ষের দাবী আমরা সকল কর্মকর্তা কর্মচারি বিদ্যুতের বকেয়া বিল আদায় নিয়ে ব্যস্ত সময় পাড় করছি। নতুন সংযোগের জন্য কাজ করার সময় এ মুহূর্তে আমাদের নেই। সরকারিভাবে আবেদন জমা গ্রহনের কোন নির্দেশনা না থাকলেও তারা নিচ্ছেন না।

খোজ নিয়ে জানা যায়, রহমত চরের আলমগীর ২৬ ফেব্ধসঢ়;রুয়ারি, জগজীবনের ময়নুল, রেজেনা খতুন, প্রতিপালের লুৎফর ও প্রতাপ জেেয়সেনের মোশাররফ হোসেন গত ২০ মার্চ/ ২৩ মিটারের জামানতের টাকা জমা দিলেও অদ্যবদি মিটার সংযোগ দেওয়া হয় নি। এ ভাবে অসংখ্য গ্রাহক আছেন যারা মিটারের জামানতের টাকা জমা দেওয়ার পরও দীর্ঘ দিনেও মিটার পাচ্ছেন না। অথচ আবেদনের ৭ দিনের মধ্যেই বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইলেক্ট্রিশিয়ান বলেন, পীরগাছা জোনাল অফিসে নতুন সংযোগের জন্য আবেদন জমা আছে প্রায় ২শ।

তিনি আরো বলেন, অফিস নতুন আবেদন না নেওয়ায় আমরা আর সাধারণ মানুষের নিকট হতে আবেদন নিচ্ছি না। আবেদনকারীরা প্রায় দিনেই ঘুরতেছে বিদ্যুৎ অফিসে। ক্ষতিগ্রস্ত হচ্ছেন আবেদনকারীরা। বিশেষ করে শিক্ষার্থীরা বিদ্যুতের অভাবে সঠিক ভাবে লেখা পড়া করতে পাড়ছে না। বর্তমানে প্রচন্ড তাপদাহে চরম বিপাকে পড়েছে বয়োবৃদ্ধ ও অসুস্থরা। জোনাল অফিস কর্তৃপক্ষ শুধু বকেয়া আদায় নিয়ে ব্যস্ত কিন্তু সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের বিষয়ে তাদের নেই কোন মাথা ব্যাথা। অপর দিকে অনেক ইলেক্ট্রিশিয়ান কর্মহীন হয়ে পড়েছে। তারা তাদের পরিবার পরিজনকে নিয়ে অনাহারে অর্ধহারে দিনাতিপাত করছে।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি রংপুর-১, পীরগাছা জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার মোজাম্মেল হক বলেন, বকেয়া আদায় নিয়ে ব্যস্ত আছি, এরপরও নতুন সংযোগের আবেদন নিচ্ছি। এছাড়াও বলেন, বর্তমানে মিটার নেই, নতুন মিটার আসলে দেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments