বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Homeসারাবাংলারাতের মধ্যে কোরবানীর বর্জ অপসারন নিয়ে রংপুর সিটি কর্পোরেশনে সভা

রাতের মধ্যে কোরবানীর বর্জ অপসারন নিয়ে রংপুর সিটি কর্পোরেশনে সভা

জয়নাল আবেদীন: পরিচ্ছন্ন নগরী হিসেবে আসন্ন পবিত্র ইদুল আযহা উৎযাপন ঈদগা মাঠ সজ্জা রাতের মধ্যে কোরবানীর বর্জ অপসারন সহ বিভিন্ন বিষয় নিয়ে সোমবার বিকেলে রংপুর সিটি কর্পোরেশনে সভা অনুষ্ঠিত হয়েছে ।

সভায় গত কোরবানী ঈদের কার্যবিবরণী জেলা প্রশাসনের কিছু সিদ্ধান্ত বাস্তবায়ন আগামি ঈদের সার্বিক কর্মকান্ডের চিত্র তুলে ধরেন সিটি সচিব উম্মে ফাতিমা । এরপর আলোচনায় অংশ নেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু ,কাউন্সিলর লিটন পারভেজ, শাহাজাদা আরমান, মনোয়ারা মলি সহ অন্যান্য কাউন্সিলরগণ ।

সভায় মেয়র বলেন গত কোরবানী ঈদে কোরবানীর বর্জ অপসারণ নিয়ে কারো কোন অভিযোগ ছিলো না । এবারেও যাতে নগরবাসী কোন অভিযোগ দিতে না পারে সেদিকে প্রতিটি ওয়ার্ড কাউন্সিলরদের দৃষ্টি রাখতে হবে । মেয়র মোস্তফা বলেন নগরির শাপলা চত্তর থেকে বিকেল ৩টায় কোরবানীর বর্জ অপসারণকাজ শুরু করা হবে । সেখানে তিনি নিজেই উপস্থিত থাকতে ইচ্ছা প্রকাশ করেছেন । এরপর পুরো সিটি কর্পোরেশন এলাকাকে ৩টি যোনে বিভক্ত করে কাজ করা হবে ।

মেয়র নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন আপনারা বর্জগুলো যেখানে সেখানে ছিটিয়ে না ফেলে এক স্থানে রাখুন সিটির গাড়ি এসে নিয়ে যাবে । তিনি বলেন অনেক পরিবার কোরবানীর দ্বিতীয় এবং তৃতীয় দিনেও পশু কোরবানী দিয়ে থাকে যদিও এর সংখ্যা কম তবুও আমরা সে বর্জও অপসারণ করে দেবো ।

রংপুর সিটির ৩৩টি ওয়ার্ডে ১১৭টি স্থানে কোরবানীর পশু জবাই করার ব্যবস্থা রাখা হয়েছে । ওই সব স্থানে ব্লিচিং পাউডার এবং ফেনাইল দিয়ে পরিস্কার করে দেয়া হবে । এছাড়া নগরীরর প্রতিটি সড়ক পরিস্কার পরিচ্ছন্ন রাখার সিদ্ধান্ত গৃহীত হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments