শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবিতে রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পাঁচবিবিতে রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রদীপ অধিকারী: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের ভালুকগাড়ী গ্রামের পূর্ব অংশের প্রায় ৫০-৬০ টি পরিবারের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে এলাকার দুটি পরিবার। রাস্তা বন্ধ করার প্রতিবাদ করায় প্রাণ নাশের হুমকী দেওয়ার প্রতিবাদে ও রাস্তার কাজ সমাপ্ত করার দাবীতে আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভূক্তভোগীরা।

ভালুকগাড়ী গ্রামের চৌরাস্তা মোড়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক। তিনি বলেন রাস্তাটি দীর্ঘদিনের। জীবিকার জন্য এই রাস্তা দিয়ে অতি প্রয়োজনীয় ভ্যান, ইজিবাইক, পাওয়ার টিলার, ধান মাড়াই মেশিন চলাচল করে। স্থানীয় আটাপুর ইউনিয়ন পরিষদ থেকে এলাকার সামনে ও শেষ অংশ এইচবিবি (হিয়ারিং) হয়েছে। বাকী অংশ ঐ পরিবারের লোকজনের বাধার মুখে কাজ করতে পারেনি ঠিকাদার। তাদের দাবী এই জায়গা আমাদের। আমরা জায়গা দিবো না। প্রকৃতপক্ষে এটি খাসসম্পত্তি। বাপ-দাদার আমল থেকে এ রাস্তা দিয়ে আমরা চলাচল করছি।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত ১০/১২দিন পূর্বে আতোয়ার হোসেন ও মোয়াজ্জেম হোসেন বোরো ধান বোঝাই কোন গাড়ী এ রাস্তা দিয়ে চলাচল করতে না পারে তার জন্য তারা তাদের বাড়ির সামনে গর্ত খনন করে ও খুঁটি গেড়ে এলাকার লোকজন ও যানবাহন চলাচল বন্ধ করে দেয়। স্থানীয় জনপ্রতিনিধি মোঃ মতিউর রহমান দোলনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে রাস্তা খুলে দেওয়ার বৈঠক করলেও কোন সিদ্ধান্ত না মেনেই তারা ঘটনাস্থল ত্যাগ করে।

এনামুল হক সংবাদ সম্মেলনে বলেন, জনসাধারণের রাস্তা যাতে বন্ধ করা না হয় তার জন্য আটাপুর ইউপি চেয়ারম্যান আবু চৌধুরীকে জানালে তিনি আতোয়ারকে নিষেধ করেন। কিন্ত সে কোন কথা না মানায় এলাকার লোকজন বাধ্য হয়ে পাঁচবিবি থানায় অভিযোগ করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাস্তাা খুলে দেয় এবং ভবিষ্যতে চলাচলে বাধা সৃষ্টি করতে নিষেধ করে। কিন্তু এঘটনার কয়েকদিন পর আবারো রাস্তার মাঝখানে গর্ত খুড়ে চলাচলে বাধার সৃষ্টি করে উল্টো এলাকার লোকজনকে হেয় করার জন্য বিভিন্ন সামাজিক মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে এবং আমাদের প্রাণনাশের হুমকী দিচ্ছে। আতোয়ার গংদের বাড়ীর সীমানার কিছু অংশ রাস্তার জায়গা। ৬ জুন উপজেলা ভুমি অফিসে লিখিত ভাবে জানালে এসিল্যান্ড প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় তহসীল অফিসকে নির্দেশ দিয়েছেন। আমরা এলাকাবাসী অবিলম্বে রাস্তা পাকাকরণ করে যানবাহন চলাচলের সকল ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষে কাছে আবেদন জানাচ্ছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments