শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুর বিএসটিআইয়ের সার্ভিল্যান্স অভিযানে ৫টি চীপস ফ্যাক্টরী সীলগালা

রংপুর বিএসটিআইয়ের সার্ভিল্যান্স অভিযানে ৫টি চীপস ফ্যাক্টরী সীলগালা

জয়নাল আবেদীন: রংপুর বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের সার্ভিল্যান্স অভিযানে জেলার কাউনিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ৫টি চীপস ফ্যাক্টরী সিলগালা করে দিয়েছে ।কাউনিয়ার বেইলিব্রীজ এলাকার মেসার্স মিফতাহুল ফুড প্রোডাক্টস, বালু দিয়ে ভাজা চিপস ৬ মাস পূর্বে পরীক্ষণের জন্য প্রেরণ করা হলে অকৃতকার্য হয় এবং প্রতিষ্ঠানটি বরাবর কারণ দর্শানোর নোটির প্রদান করা হয় ও উৎপাদন, বিক্রয়- বিতরণ বন্ধ রাখতে বলা হয়।

, রংপুর, প্রতিষ্ঠানটির ১টি ব্রান্ডের লাইসেন্স থাকলেও অথচ প্রতিষ্ঠানটি ০৭টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং প্রতিটি চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি এখনও বালু দিয়ে ভেজে চিপস উৎপাদন করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে। ভুতছড়া, মাঝপাড়া মেসার্স সাফা ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানটির কোন কাগজপত্র না থাকলেও ২টি ব্র্যান্ডের চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে।

প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে। একই উপজেলার সাব্দী এলাকার ,মেসার্স আরিফা ফুড প্রোডাক্টস, প্রতিষ্ঠানটির ৪টি ব্র্যান্ডের অনুমোদন থাকলেও ৭টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং বিএসটিআই বাধ্যতামূলক পণ্য লজেন্স অন্য প্রতিষ্ঠানের নামে উৎপাদন করছে। এই প্রতিষ্ঠানটিও চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য লজেন্স তৈরীর কারখানা ও প্লাস্টিকের খেলনা সংরক্ষণের স্থান সীলগালা করা হয়েছে।ভুতছড়া এলাকার মেসার্স মিতু ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানটির কোন কাগজপত্র না থাকলেও ২টি ব্র্যান্ডের চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে।

টেপামধুপুর এলাকার মেসার্স নাফে ফুড প্রোডাক্টস, প্রতিষ্ঠানটির ১টি ব্র্যান্ডের অনুমোদন থাকলেও ৬টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং বিএসটিআই বাধ্যতামূলক পণ্য চানাচুর অন্য প্রতিষ্ঠানের নামে উৎপাদন করছে। এই প্রতিষ্ঠানটিও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য কারখানা সীলগালা করা হয়েছে। এদিকে উক্ত ৫টি প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরর জন্য আলামত জব্দ করা হয়।

উক্ত অভিযানটি পরিচালনায় ছিলেন উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ, সহকারী পরিচালক প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, ফিল্ড অফিসার প্রকৌঃ জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম)খন্দকার মোঃ জামিনুর রহমান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments