মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeসারাবাংলাফুলবাড়ীতে জমিতে ধান রোপণের সময় বজ্রপাতে ভাগনের মৃত্যু, আহত মামা

ফুলবাড়ীতে জমিতে ধান রোপণের সময় বজ্রপাতে ভাগনের মৃত্যু, আহত মামা

অমর চাঁদ গুপ্ত: দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টিতে ভিজে জমিতে ধানের চারা রোপণের সময় বজ্রপাতে বিধান চন্দ্র রায় (৩০) নামের এক কৃষিশ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন উৎপল চন্দ্র রায় (৩৫) নামের আরেক কৃষিশ্রমিক।

গতকাল সোমবার (৭ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের লক্ষ্মীপুর গাইবান্ধাপাড়া গ্রামে ফসলি জমিতে এ ঘটনাটি ঘটেছে। নিহত বিধান চন্দ্র রায় লক্ষ্মীপুর গ্রামের মৃত পবিত্র চন্দ্র রায়ের ছেলে এবং আহত উৎপল চন্দ্র রায় একই গ্রামের সচিন চন্দ্র রায়ের ছেলে। সম্পর্কে তারা মামা- ভাগ্নে। পেশায় তারা উভয়ে কৃষিশ্রমিক। বিষয়টি নিশ্চিত করেছেন খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক। আহত উৎপল চন্দ্র রায় ও স্থানীয়রা জানান, গতকাল সোমবার (৭ আগস্ট) সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। সেই বৃষ্টিকে উপেক্ষা করেই ১১ জনের একটি কৃষিশ্রমিক দল নিয়ে লক্ষ্মীপুর গাইবান্ধাপাড়া গ্রামের একটি ফসলি জমিতে আমন ধানের চারা রোপণের কাজে যোগ দেন। রোপণের সময় তিনি এবং তার ভাগ্নে বিধান চন্দ্র রায় পেছনের সারিতে ধান রোপণ করার সময় হঠাৎ বজ্রপাত ঘটলে উৎপল চন্দ্র রায় ও বিধান চন্দ্র রায় দুজনেই ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই বিধান চন্দ্র রায়ের মৃত্যু হয় এবং আহত উৎপল চন্দ্র রায়কে তার সহকর্মীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বাঁকি কৃষিশ্রমিকরা অক্ষত অবস্থায় আছেন।

এদিকে বজ্রপাতে হতাহতের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ধসঢ়; তমাল ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মাদ জাফর আরিফ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের সৎকারের জন্য নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার টাকার অনুদান প্রদান করেন। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে সুরতহাল করা হয়েছে। এ ব্যপারে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল্বলেন, বজ্রপাতে হতাহতের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় নিহতের মরদেহ সৎকারের জন্য পরিবারকে ২৫ হাজার টাকার সরকারি অনুদান প্রদান করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments