মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে জনতা ব্যাংকের গ্রাহকদের  আত্মসাত করা টাকা ফেরতের দাবিতে  মানববন্ধন 

শাহজাদপুরে জনতা ব্যাংকের গ্রাহকদের  আত্মসাত করা টাকা ফেরতের দাবিতে  মানববন্ধন 

বিমল কুন্ডু : সিরাজগঞ্জের শাহজাদপুরে  জনতা ব্যাংক শাখার  পিয়ন কাম পরিচ্ছন্নতা কর্মী আওলাদ হোসেন রঞ্জু কর্তৃক প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে আত্মসাত করা প্রায় কোটি টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।

আজ ১০ সেপ্টেম্বর রবিবার সকাল ১১ টায় শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্ত গ্রাহক মোজাম্মেল হোসেন,  নাজমূল হোসেন, আব্দুল গফুর, আবু হানিফ, আফরোজা খাতুন, লাভলী খাতুন, রত্না খাতুন, শিখা খাতুন প্রমুখ। বক্তারা বলেন, গত ৬ জুলাই আবু হানিফ সহ কয়েকজন গ্রাহক জনতা ব্যাংক শাখার একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে যান। এসময় ব্যাংক কর্তৃপক্ষ তাদের একাউন্টে কোন টাকা নেই। বিষয়টি জানাজানি হলে অনেকেই তাদের একাউন্টের খোঁজ খবর নিতে গেলে তারাও জানতে পারে একাউন্টে কোন টাকা নেই। গ্রাহকরা জানান, তাদের  সরলতা ও বিশ্বাসের সুযোগ নিয়ে ওই ব্যাংকের পিয়ন কাম পরিচ্ছন্নতা কর্মী আওলাদ হোসেন  ব্যাংকের ভিতরে অফিসিয়াল ডেস্কে বসে একাউন্টে টাকা জমা দেয়া, একাউন্ট থেকে টাকা উত্তোলন ও নতুন একাউন্ট খোলার সহযোগিতা করার অজুহাতে  প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে অর্ধশতাধিক  গ্রাহকের প্রায় কোটি টাকা আত্মসাত করেছে। বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হলেও আজ পর্যন্ত এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক  গ্রাহক উপজেলা পরিষদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে এবং পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।

এ ব্যাপারে  জনতা ব্যাংক শাহজাদপুর শাখার ম্যানেজার আসাদুজ্জামান জানান, ক্ষতিগ্রস্থ গ্রাহকরা ব্যাংকের ক্যাশ কাউন্টারে টাকা জমা না দিয়ে পিয়ন আওলাদের মাধ্যমে টাকা লেনদেন করেছে। কিন্তু গ্রাহকদের টাকা একাউন্টে জমা না দিয়ে প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে তা আত্মসাত করেছে। এ ব্যাপারে ব্যাংকের সাবেক ম্যানেজার জেহাদুল ইসলাম  বাদি হয়ে গত ১০ জুলাই থানায় মামলা দায়ের করলে পুলিশ আওলাদকে গ্রেফতার করে । এসময় গ্রেফতারকৃত আওলাদ বিভিন্ন গ্রাহকদের ৪৫ লক্ষ টাকা আত্মসাত করেছে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।ব্যাংকের বর্তমান ম্যানেজার আসাদুজ্জামান জানান, দায়ের করা মামলায় ভুক্তভোগী গ্রাহকদের সাক্ষী করা হয়েছে। এছাড়াও ব্যাংকের পিয়ন কর্তৃক টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংকের আভ্যন্তরীন বিভিন্ন পর্যায়ে তদন্ত চলছে বলে তিনি জানান। পিয়ন আওলাদ বর্তমানে জেল হাজতে রয়েছে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ভুক্তভোগী অর্ধশতাধিক নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments