শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeসারাবাংলাগৌরীপুরে সকল প্রাচীন নিদর্শন তালিকাভুক্ত করার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

গৌরীপুরে সকল প্রাচীন নিদর্শন তালিকাভুক্ত করার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার: ময়মনসিংহে গৌরীপুরে বিশ্ব পর্যটন দিবসে উপজেলার প্রাচীন নিদর্শন ও ঐতিহাসিক স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাচীন ও মূল ভবনের সামনে দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও ক্রিয়েটিভ এসোসিয়েশনের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটির সভাপতি ও গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজর আলী, ক্রিয়েটিভ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার, গৌরীপুর রিপোর্টাস ক্লাবের কোষাধ্যক্ষ ঝিন্টু দেবনাথ , আব্দুস সালাম, পিন্টু প্রমুখ।

বক্তারা বলেন, ময়মনসিংহের উত্তরের জনপদ গৌরীপুর রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত একটি ঐতিহাসিক স্থান । এখানে রয়েছে মুঘল-সুলতানি ও ইংরেজ আমলের বহু প্রাচীন নিদর্শন, ১২টি জমিদারবাড়ির ইতিহাস ও নিদর্শন, প্রাচীন মসজিদ, ঐতিহাসিক দীঘি, মন্দির, মধ্যযুগের মাজার, দু’টি কেল্লা বা ফোর্টের ধ্বংসাবশেষ ও ইতিহাসখ্যাত ব্যক্তিবর্গের সমাধি। এ ছাড়াও রয়েছে প্রাচীন পূর্ব বাংলার গীতিকার দ্বারা সমৃদ্ধ বীরাঙ্গনা সখিনার ইতিহাস ও তার সমাধি, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দৃষ্টিনন্দন পিতলের মুর‌্যালসহ বঙ্গবন্ধু চত্বর । এই স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments