সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলারংপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

রংপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

জয়নাল আবেদীন: ”আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরী রংপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) রংপুর সার্কেলের আয়োজনে ও রংপুর জেলা প্রশসনের সার্বিক সহযোগিতায় রবিবার সকাল ১০টায় রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে র‌্যালি বের হয় । র‌্যালিটি নগরির প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে শেষ হয় ।

এর পর আলোচনা সভা অনুষ্ঠিত হয় । অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহনাজ বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলার সেবক জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশের হাসান। বক্তারা বলেন সচেতনতামুলক সভা সেমিনার এবং দিবস পালনের পরও দেশে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব হয়নি । এখনো সরকারী হিসাব অনুযায়ি প্রতিদিন দেশে গড়ে ১৪জন মানুষ মৃত্যু বরণ করে । আর সড়ক দুর্ঘটনায় প্রতিবছর ৬০হাজার ৫শ কোটি টাকার ক্ষতি হয় । অনুষ্ঠানে জানানো হয় সারাদেশে ৩লাখ কিলোমিটার সড়ক রয়েছে এর মধ্যে সড়ক ও জনপথ বিভাগের আওতায় রয়েছে ২২হাজার কিলোমিটার । সড়ক পথে মোট জনসংখ্যার ৮৮ভাগ যাত্রি চলাচল করে এবং ৮০ ভাগ মালামাল পরিবহন করা হয়ে থাকে । গত বছর সরকারী ভাবে রংপুর বিভাগে সড়ক দুর্ঘটনায় আহত নিহতদের মাঝে ২ কোটি টাকার উপরে অনুদান দেয়া হয়েছে ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলা পুলিশ সুপার প্রকৌশলী মোঃ ফেরদৌস আলী চৌধুরী, উপ পুলিশ কমিশনার ( ট্রাফিক বিভাগ) মোঃ মোনহাজুল আলম, রংপুর সড়ক বিভাগের নির্বাহী পরিচালক মোঃ সাজেদুর রহমান, বিআরটিএ রংপুর বিভাগের উপ পরিচালক (ইঞ্জি) এটিএম জালাল উদ্দিন বিআরটিএ রংপুর জেলার সহকারী পরিচালক ফারুক আলম, নিরাপদ সড়ক চাই রংপুর জেলার সভাপতি হাসান ফেরদৌস রাসেল । অনুষ্ঠানে আসীব আবরার এবং অর্থী দুজন শিক্ষার্থী বক্তব্য প্রদান করে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments