বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায়  নবজাতককে বিক্রি, আটক ৩

রংপুরে হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায়  নবজাতককে বিক্রি, আটক ৩

জয়নাল আবেদীনঃ হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় এক নবজাতককে বিক্রি করে সেই বিল পরিশোধ করার ঘটনা নিয়ে হাসপাতাল পরিচালকসহ তিনজনকে আটক করেছে পুলিশ । সেই সঙ্গে নবজাতককে উদ্ধারও করা হয়েছে । এই ঘটনা ঘটেছে গতকাল রোববার রংপুর নগরীর হলি ক্রিসেন্ট হাসপাতালে ।

পুলিশ জানায় আটককৃতরা হলেন- হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি নবজাতকের ক্রেতা মধ্য পীরজাবাদ এলাকার রুবেল হোসেন রতন ও রুবেলের স্ত্রী জেরিনা আক্তার বিথী ।

রোববার বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন।

তিনি বলেন গত ১৭ জানুয়ারি বুধবার সকালে হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধে ব্যর্থতার অজুহাত ও রোগীর পরিবারের অসহায়ত্বকে কাজে লাগিয়ে নবজাতক শিশুটির বিক্রির এ ঘটনা ঘটে।

উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, গত ১৩ জানুয়ারি শনিবার নগরীর কেন্দ্রীয় বাসটার্মিনাল সংলগ্ন শাপলা রোডস্থ হলি ক্রিসেন্ট হাসপাতালের ২০২নং রুমে প্রসব বেদনা নিয়ে ভর্তি হন ভুরারঘাট এলাকার লাবনী আক্তার । সেখানে ওই দিন রাতে সিজারের মাধ্যমে একটি নবজাতক শিশুর (ছেলে) জন্ম দেন তিনি। এর চার দিন পর ১৭ জানুয়ারি ক্লিনিকের বিল পরিশোধে ব্যর্থতার অজুহাত ও অসহায়ত্বকে কাজে লাগিয়ে প্রসূতি মায়ের অগোচরে সদ্যোজাত শিশুকে বিক্রির উদ্যোগ নেন হাসপাতালের পরিচালক। শিশুটির বাবা ওয়াসিম আকরামের সহায়তায় হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি তার পূর্বপরিচিত জেরিনা আক্তার বিথী ও রুবেল হোসেন রতনের নিকট ৪০ হাজার টাকায় বিক্রি করে দেন।

তিনি আরও জানান, এ ঘটনায় পরবর্তীতে প্রসূতি লাবনী আক্তার কোতোয়ালি থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান পরিচালনা করে আজ রোববার নগরীর মধ্য পীরজাবাদ এলাকা হতে নবজাতক শিশুটিকে উদ্ধার করে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত এমএস রহমান রনি, রুবেল হোসেন রতন ও জেরিনা আক্তার বিথীকে আটক করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments