বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে চলছে তীব্র দাবদাহ, রিকশাচালকের মাঝে ক্যাপ ও ছাতা বিতরণ

রংপুরে চলছে তীব্র দাবদাহ, রিকশাচালকের মাঝে ক্যাপ ও ছাতা বিতরণ

জয়নাল আবেদীন: টানা ক‘দিন থেকে সারাদেশের মতো রংপুরেও চলছে তীব্র দাবদাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে রংপুর নগরীর জনজীবন।এ অবস্থায় রংপুরে রিকশাচালকের মাঝে ক্যাপ ও ছাতা বিতরণ করেছে উইমেন্স ড্রিমার ফাউন্ডেশন ।

সোমবার দুপুরে রংপুর নগরীর শাপলা চত্বরের আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে ২শ রিকশাচালকের মাঝে গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়। এসময় রিকশায় লাঠি বেঁধে ছাতা ঝুলিয়ে দেওয়া হয় ফাউন্ডেশনের খরচে। এগুলো বেঁধে দেন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।বিশেষ করে অতিরিক্ত গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন কর্মজীবী মানুষজন। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।প্রচন্ড রোদ উপেক্ষা করে রিকশাচালকরা রিকশা চালাচ্ছেন। তাদের রিকশা চালাতে যেন কষ্ট লাঘব হয় এজন্য গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

উইমেন্স ড্রিমার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফা জাহান বীথি বলেন, আমরা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় ২শ রিকশাচালকের মাঝে গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়েছে। আমরা এই কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করব। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। সবাই এগিয়ে আসলে যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো যায়। এ সময় সবাইকে গাছ লাগানোর জন্য আহ্বান জানান আরিফা জাহান বীথি। বীথি একজন নারী ক্রিকেটার। বর্তমানে তিনি উইমেন ড্রিমার ক্রিকেট একাডেমি রংপুরের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে তিনি উইমেন্স ড্রিমার ফাউন্ডেশনের মাধ্যমে বন্যা, খরাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ান এবং অস্বচ্ছল পরিবারকে স্বচ্ছল করতে সেলাই মেশিন, মুদি দোকানসহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments