সোমবার, জুন ২৪, ২০২৪
Homeসারাবাংলাউখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ কমান্ডারসহ গ্রেফতার ৫

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ কমান্ডারসহ গ্রেফতার ৫

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার শীর্ষ কমান্ডার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কক্সবাজার -১৫।

এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি এলজি, ১টি ওয়ানশুটার গান, ১০ রাউন্ড কার্তুজ, ২কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া তিনটি মোবাইল ও ২ হাজার টাকা জব্দ করা হয়।

রবিবার (৯ জুন) রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪-এ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা মৃত আবুল বাশার এর ছেলে মোঃ শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা মৌলভী আনোয়ার এর ছেলে মোঃ ফয়সাল প্রকাশ মাস্টার ফয়সেল (২৮)।

উখিয়ার ক্যাম্প-২০ এক্সটেনশন এর বি-৫ ব্লকের বাসিন্দা রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৪৪ ব্লকের বাসিন্দা মৃত করিম উ্ল্লাহর ছেলে মোঃ সালাম প্রকাশ মাস্টার সালাম (২০) ও উখিয়ার ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আনু মিয়ার ছেলে মোঃ জুবায়ের (২৪)। গ্রেপ্তারকৃতদের দুপুরে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

সোমবার র‌্যাব ১৫-এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিডিয়া মো. আবু সালাম চৌধুরী এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান,, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

তিনি জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ -এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার (৯ জুন) গভীর রাতে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।

এছাড়া আরসা প্রধান নেতা আতাউল্লাহর দেহরক্ষী আকিজ’সহ এ পর্যন্ত ১১২ জন আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসব সন্ত্রাসীদের কাছ থেকে ৫১.৭১ কেজি বিস্ফোরক, ৫টি গ্রেনেড, ৩টি রাইফেল গ্রেনেড, ১০টি দেশীয় তৈরী হ্যান্ড গ্রেনেড, ১৩টি বিদেশী আগ্নেয়াস্ত্র, ৫৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৬৮ রাউন্ড গুলি-কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ৪টি আইডি ও ৪৮টি ককটেল উদ্ধার করা হয়।

উল্লেখ্য,গত দেড় বছরে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও বিভিন্ন কারণে ২০২৩ ইং সালে ৬৪ জন জুন ২০২৪ ইং পর্যন্ত ২০ জনসহ মোটঃ ৮৪ জন নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments