রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাবেনজীরের সাভানা পার্ক থেকে ৬ দিনে আয় ৩ লাখ টাকা

বেনজীরের সাভানা পার্ক থেকে ৬ দিনে আয় ৩ লাখ টাকা

বাংলাদেশ প্রতিবেদক: পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক থেকে ছয় দিনে ৩ লাখ ২৬ হাজার ৪৬১ টাকা আয় হয়েছে। তদারকি কমিটির পক্ষ থেকে এসব টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়। বৃহস্পতিবার রাতে দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ও তদারকি কমিটির সদস্য সচিব মো. মশিউর রহমান এ তথ্য জানান।

দুদকের ওই কর্মকর্তা জানান, ১৪ জুন থেকে গোপালগঞ্জ জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক সরকারি ব্যবস্থাপনায় চালু করা হয়। বুধবার পর্যন্ত ছয় দিনে পার্কে দর্শনার্থী প্রবেশ, রাইড ফি এবং খাবার বিক্রি বাবদ আয় হয়েছে ২ লাখ ৭১ হাজার ৫ টাকা। কাশবন বিক্রি হয়েছে ২০ হাজার টাকা। এছাড়া পার্কের গাছের আম বিক্রি থেকে আয় হয়েছে ৪৮ হাজার ২১৬ টাকা। সব মিলিয়ে মোট আয় হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৪৬১ টাকা। আয়ের সব টাকা বৃহস্পতিবার তদারকি কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের ব্যবস্থাপনায় খোলা ব্যাংক হিসাবে জমা দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তদারকি কমিটি শুক্রবার সকাল ১০টা থেকে সাভানা পার্ক সর্বসাধারণের জন্য উম্মুক্ত করে দেয়। ১০০ টাকা প্রবেশ মূল্য দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করেন দর্শনার্থীরা।

এর আগে গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে পার্কটি সাময়িক বন্ধ রাখে পার্ক কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কটি বন্ধ ছিল। ৭ জুন আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটির নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। ১৩ জুন পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক ও দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালককে সদস্য সচিব করে ছয় সদস্যের তদারকি কমিটি গঠন করে দুদক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments